প্রেসিডেন্ট নির্বাচন : জর্জিয়ায় আগাম ভোটে ব্যাপক সাড়া

মুনা নিউজ ডেস্ক | ১৬ অক্টোবর ২০২৪ ১৭:২৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আগাম ভোটগ্রহণ চলছে। ১৫ অক্টোবর, মঙ্গলবার দোদুল্যমান অঙ্গরাজ্য জর্জিয়ায় একদিনে রেকর্ড তিন লাখেরও বেশি ভোট পড়েছে।

সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে দেখা যায় দীর্ঘ লাইন। জরিপে এই অঙ্গরাজ্যের ৪৬ শতাংশ জনসমর্থন নিয়ে এগিয়ে আছেন কমলা হ্যারিস। ডোনাল্ড ট্রাম্পের সমর্থন মাত্র এক শতাংশ কম অর্থাৎ ৪৫ শতাংশ।

নির্বাচনে সাতটি গুরুত্বপূর্ণ সুইং স্টেটের মধ্যে একটি হলো জর্জিয়া। এই রাজ্যের ১৬টি ইলেক্টোরাল ভোট যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট বাছাইয়ের চাবিকাঠি হতে পারে বলে অনেকে মনে করেন।

যুক্তরাষ্ট্রের অন্য সুইং স্টেটগুলো হলো: অ্যারিজোনা, মিশিগান, নেভাদা, উত্তর ক্যারোলিনা, পেনসিলভানিয়া এবং উইসকনসিন।

জর্জিয়া রাজ্যের গুরুত্ব তুলে ধরে একজন বিশ্লেষক বলেন, ‘জর্জিয়ার ভোটাররা অন্যান্য রাজ্যের তুলনায় এবং অন্য যে কোন সময়ের তুলনায় এই বছর নির্বাচন নিয়ে বেশি আগ্রহ দেখাচ্ছেন।’

এরইমধ্যে প্রচারণায়ও ব্যস্ত সময় পার করছেন কমলা হ্যারিস ও ডোনাল্ড ট্রাম্প। আগাম ভোট হওয়া জর্জিয়ায় নির্বাচনী সমাবেশ করেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

এর আগে ইলিনয়ে শিকাগো ইকোনমিক ক্লাবে ব্লুমবার্গ নিউজকে দেয়া সাক্ষাৎকারে ট্রাম্প বলেন, তার অর্থনৈতিক পরিকল্পনা দেশকে আরও শক্তিশালী করবে। এছাড়া পেনসিলভানিয়ার ওকসে টাউন হল সভায় আবারও অভিবাসন নিয়ে নিজের অবস্থান পরিস্কার করেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেন, অবৈধ অভিবাসীরা কৃষ্ণাঙ্গ এবং লাতিন আমেরিকানদের জন্য ক্ষতিকর হবে।

এদিকে, দোদ্যুল্যমান মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটে জনপ্রিয় রেডিও প্রোগ্রাম দ্য ব্রেকফাস্ট ক্লাবের লাইভ সাক্ষাত্কারে অংশ নেন ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস। এসময় অভিযোগ করে তিনি বলেন, ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রজুড়ে শুধু ঘৃণা ছড়াচ্ছেন।

অন্যদিকে কমলা হ্যারিসের প্রতি নিজের সমর্থন ব্যক্ত করেছেনডোনাল্ড ট্রাম্পের দীর্ঘদিনের বন্ধু, রিপাবলিকান সমর্থক, ফক্স নিউজের জনপ্রিয় সাবেক উপস্থাপক জেরাল্ডো রিবেরো।



আপনার মূল্যবান মতামত দিন: