ইমরান খান ও তার স্ত্রীর বিরুদ্ধে ‘প্রতারণামূলক বিয়ের’ মামলা

মুনা নিউজ ডেস্ক | ২৬ নভেম্বর ২০২৩ ১৭:১৯

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি : সংগৃহীত ছবি পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি : সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে প্রতারণামূলক বিয়ের অভিযোগে মামলা করেছেন খাওয়ার মানেকা। খাওয়ার বুশরা বিবির সাবেক স্বামী। ২৫ নভেম্বর, শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তান-ভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডন।

বুশরা বিবির সাবেক এ স্বামী শনিবার ইসলামাবাদের সিনিয়র সিভিল জজ কুদরতুল্লাহর আদালতে একটি ব্যক্তিগত অভিযোগ জমা দিয়েছেন। সেখানে তিনি ইমরান খান ও তার স্ত্রীর বিরুদ্ধে পাকিস্তান পেনাল কোডের ধারা ৩৪(সাধারণ উদ্দেশ্য), ৪৯৬ (বিবাহ অনুষ্ঠানে জালিয়াতি) ও ৪৯৬বি (ব্যভিচার)-এর অধীনে মামলা করেছেন।

শুনানির সময় খাওয়ার মানেকা ফৌজদারি কার্যবিধির ধারা ২০০ (অভিযোগকারীর পরীক্ষা)-এর অধীনে একটি বিবৃতি জমা দেন।

পরে আদালত মামলায় উল্লিখিত তিনজন সাক্ষীকে নোটিশ জারি করে। তারা হলেন, ইস্তেখাম-ই-পাকিস্তান পার্টির সদস্য আউন চৌধুরী, নিকাহ পরিচালনাকারী মুফতি মুহাম্মদ সাঈদ এবং মানেকার বাড়ির কর্মচারী লতিফ। তাদের ২৮ নভেম্বর (মঙ্গলবার) আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন বিচারক।

অভিযোগে খাওয়ার মানেকা আদালতের কাছে অনুরোধ করেছেন, ইমরান খান এবং বুশরা বিবিকে ন্যায়বিচারের স্বার্থে আইন অনুসারে তলব এবং কঠোর শাস্তি দিতে হবে।

তিনি বলেছেন, পিটিআই প্রধান প্রায়ই আধ্যাত্মিক নিরাময়ের ছদ্মবেশে তার অনুপস্থিতিতে ঘণ্টার পর ঘণ্টা তার বাড়িতে যেতেন, যা শুধু অনাকাঙ্ক্ষিতই নয়, অনৈতিকও ছিল।

তিনি আরও বলেন, ইমরান খান গভীর রাতে বুশরা বিবিকে ফোন করতেন, পরে যোগাযোগের জন্য আলাদা যোগাযোগ নম্বর এবং মোবাইল ফোনও দিয়েছিলেন।

তিনি আরও উল্লেখ করেন, ১৪ নভেম্বর ২০১৭ সালে তিনি তার প্রাক্তন স্ত্রী বুশরা বিবিকে তালাক দিয়েছেন। এমন সময়ে খাওয়ার মানেকা এ ধরনের মামলা করেছেন, যখন ইমরান খানের বিরুদ্ধে পিএমএল-এন দলের নেতারা বিভিন্ন বাজে মন্তব্য করছেন।



আপনার মূল্যবান মতামত দিন: