বার থেকে বের করে দেওয়ায় অগ্নিসংযোগ : নিহত ১১

মুনা নিউজ ডেস্ক | ২৩ জুলাই ২০২৩ ১৯:০৩

মেক্সিকোয় আগুন লাগিয়ে দেয়ার ঘটনায় সিল করে দেয়া বারটি : সংগৃহীত ছবি মেক্সিকোয় আগুন লাগিয়ে দেয়ার ঘটনায় সিল করে দেয়া বারটি : সংগৃহীত ছবি


মেক্সিকোতে বার থেকে বের করে দেয়ায় ক্ষুদ্ধ হয়ে ফিরে এসে একই বারে আগুন লাগিয়ে দিয়েছেন এক ব্যক্তি। এতে ১১ জন প্রাণ হারিয়েছেন। এছাড়া দগ্ধ হয়েছেন আরও চারজন। স্থানীয় সময় ২১ জুলাই, শুক্রবার  দিবাগত রাতে মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সোনোরা অঙ্গরাজ্যের সান লুইস রিও কলোরাডো শহরে এ ঘটনা ঘটে। ২২ জুলাই, শনিবার দেশটির কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

বার্তাসংস্থা এএফপির খবরে জানা গেছে, নারীদের সঙ্গে খারাপ আচরণ করায় এক ব্যক্তিকে বের করে দেয় বার কর্তৃপক্ষ। এতে লোকটি ক্ষুদ্ধ হয়ে পুনরায় ফিরে এসে বারে আগুন ধরিয়ে দিলে এ হতাহতের ঘটনা ঘটে।

সোনোরা রাজ্যের প্রসিকিউটর দফতর জানিয়েছে, শুক্রবার দিবাগত রাতে বারটিতে অগ্নিসংযোগ করা হয়। আগুনে সাতজন পুরুষ ও চারজন নারী মারা যান। আর দগ্ধ চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দফতরটি আরও জানায়, নারীদের সঙ্গে অসম্মানজনক আচরণ করায় হামলাকারীকে বার থেকে বের করে দেয়া হয়েছিল। পরে ওই ব্যক্তি ফিরে আসেন এবং বারের দরজা লক্ষ্য করে মলোটভ ককটেল জাতীয় দাহ্য বস্তু ছুড়ে মারেন। এতে পুরো বারে আগুন ধরে যায়।

রাজ্যটির অ্যাটর্নি জেনারেলের বরাত দিয়ে রয়টার্সের খবরে বলা হয়, মারা যাওয়া নারীদের একজন আমেরিকান নাগরিক। সম্ভবত তার মেক্সিকোর দ্বৈত জাতীয়তা রয়েছে। গুস্তাভো রোমুলো সালাস নামে মৃত আরেক জনের বয়স ১৭ বছর।

শহরটির মেয়র সান্তোস গোঞ্জালেস বলেন, এ ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।


সূত্র : এএফপি



আপনার মূল্যবান মতামত দিন: