ঈদে ঢাকার বাজারের করুণ দশা

মুনা নিউজ ডেস্ক | ৬ এপ্রিল ২০২৪ ২০:৫১

গ্রাফিক্স গ্রাফিক্স

পবিত্র ঈদুল ফিতরের আর বেশিদিন নেই। রাজধানীর বাজারগুলোতে গত সপ্তাহে গরুর মাংস ৭৫০ টাকা কেজিতে বিক্রি হলেও এখন তা বিক্রি হচ্ছে ৮০০ টাকা কেজি দরে। কোথাও কোথাও হাড়ছাড়া মাংস সাড়ে ৮০০ টাকায়ও বিক্রি হতে দেখা গেছে। অর্থাৎ, সপ্তাহের ব্যবধানে কেজিপ্রতিতে গরুর মাংসের দাম ৫০ থেকে ১০০ টাকা বেড়েছে।

কেরানীগঞ্জের জিনজিরা, আগানগর এবং রাজধানীর কারওয়ান বাজার ও হাতিরপুল কাঁচাবাজারসহ বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, মুরগির মাংসের দাম কেজিতে বেড়েছে ২০ থেকে ৪০ টাকা পর্যন্ত। বাজারে ব্রয়লার মুরগি ২৬০ টাকা ও দেশি মুরগির কেজি বিক্রি হচ্ছে ৭০০ টাকা পর্যন্ত।

গরুর মাংস বিক্রেতাদের দাবি, ঈদ সামনে রেখে গরুর দাম বেড়েছে। যে কারণে মাংসের দামও বাড়তি। কম দামে মাংস বিক্রি করে তাদের কোনো লাভ হয় না। আগে গরুর দাম কম ছিল, তাই আমরা কম দামে মাংস বিক্রি করেছি। এখন গরুর দাম বেশি, যে দামে কিনি সে হিসাবে বিক্রি করতে হয়।

ক্রেতারা বলেন, বিক্রেতারা ইচ্ছে মতো মাংসের দাম নিচ্ছেন। কোথাও সাড়ে ৬০০, কোথাও ৭০০, কোথাও আবার ৮০০ টাকায় গরুর মাংস বিক্রি হচ্ছে। এগুলো দেখার কেউ নেই। বাজার তদারকির দুর্বলতার কারণে ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে।

এদিকে রাজধানীর হাতিরপুল বাজারের মুরগি বিক্রেতারা জানান, ঈদের জন্য মুরগির চাহিদা বেড়ে গেছে। তাই দাম বেড়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: