ইসরায়েলের অপপ্রচার উড়িয়ে, প্রকাশ্যে আসলেন ইরানের জেনারেল কায়ানি

মুনা নিউজ ডেস্ক | ১৫ অক্টোবর ২০২৪ ১৯:০৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ইরানের কুদস ফোর্সের কমান্ডার জেনারেল কায়ানির মৃত্যু নিয়ে অপপ্রচার চালায় ইসরায়েল। তবে তিনি প্রকাশ্যে এসে এই অপপ্রচারের জবাব দিয়েছেন। সেপ্টেম্বর ইসরায়েলের বিমান হামলায় নিহত ইরানের সামরিক উপদেষ্টা জেনারেল আব্বাস নিলফোরুশনের মরদেহ ১৫ অক্টোবর, মঙ্গলবার তেহেরানের মেহরাবাদ বিমানবন্দরে পৌঁছালে সেখানে উপস্থিত হন জেনারেল কায়ানি।

গত ২৭ সেপ্টেম্বর বৈরুতের দক্ষিণ উপকণ্ঠে এক শক্তিশালী বিমান হামলায় হিজবুল্লাহ নেতা সাইয়্যেদ হাসান নাসরুল্লাহর সঙ্গে জেনারেল নিলফোরুশনও নিহত হন।

এর আগে ইসরায়েলের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে পশ্চিমা গণমাধ্যমগুলো দাবি করেছিল, দক্ষিণ লেবাননে ইসরায়েলি বিমান হামলায় জেনারেল কায়ানি নিহত হয়েছেন। এরপর দাবি করা হয়, জেনারেল কায়ানির হয়তো হার্ট অ্যাটাক হয়েছে অথবা তাকে হয়তো ইরানের নিরাপত্তা বাহিনী জিজ্ঞাসাবাদ করছে।

তবে এসব গুজবের জবাবে সম্প্রতি ইরানের পার্লামেন্ট স্পিকার মোহাম্মাদ বাকের কলিবফ বলেছিলেন, কুদস ফোর্সের কমান্ডার সম্পর্কে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করা হচ্ছে। তিনি সম্পূর্ণ সুস্থ আছেন এবং তার ওপর অর্পিত বিশেষ দায়িত্ব পালন করে যাচ্ছেন।

 

সূত্র: পার্সটুডে



আপনার মূল্যবান মতামত দিন: