ইসরায়েলকে হিজবুল্লাহ নেতার হুঁশিয়ারি

মুনা নিউজ ডেস্ক | ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৯

হিজবুল্লাহর নেতা হাসান নাসারুল্লাহ : সংগৃহীত ছবি হিজবুল্লাহর নেতা হাসান নাসারুল্লাহ : সংগৃহীত ছবি

ইসরায়েলকে কড়া হুঁশিয়ার বার্তা দিয়েছেন ইরান সমর্থিত লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর নেতা হাসান নাসারুল্লাহ। তিনি লেবাননে পেজার ও ওয়াকিটকি বিস্ফোরণের জন্য সরাসরি ইসরায়েলকে দায়ী করেছেন। ইসরায়েল সকল ধরনের রেড লাইন অতিক্রম করেছে বলে অভিযুক্ত করেছেন হিজবুল্লাহর এই নেতা। খবর বিবিসির।

ইসরায়েলের এই হামলাকে নজিরবিহীন আঘাত হিসেবে উল্লেখ করেছেন তিনি। সেইসঙ্গে অঙ্গীকার করেছেন হিজবুল্লাহ লড়াই চালিয়ে যাবে এবং এর ন্যায্য শাস্তি দেওয়া হবে।

লেবাননে গত মঙ্গল ও বুধবারের হামলায় অন্তত ৩৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে তিন হাজারের বেশি। তবে এসব হামলা দায় স্বীকার করেনি ইসরায়েল।

ইসরায়েলি সামরিক বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, তারা হিজবুল্লাহর সন্ত্রাসী সক্ষমতা ও অবকাঠামো ধ্বংসে এবং উত্তর ইসরায়েলে নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে।

বৃহস্পতিবার ভাষণে হাসান নাসারুল্লাহ বলেছেন, শত্রুপক্ষ সকল নিয়ম, আইন এবং রেড লাইন অতিক্রম করেছে। তারা নৈতিক, মানবিক, আইনগতসহ কোনোকিছুই পরোয়া করেনি।

সরাসরি হুমকি দিয়ে নাসারুল্লাহ বলেন, তোমরা আবার চ্যালেঞ্জ করেছ। আমরা আবার চ্যালেঞ্জ নিচ্ছি। আমি নেতানিয়াহু ও গ্যালান্টকে বলতে চাই, তোমরা কখনো লক্ষ্য অর্জন করতে পারবে না।



আপনার মূল্যবান মতামত দিন: