রাইসির পথ অব্যাহত রাখতে নব-নির্বাচিত প্রেসিডেন্টের প্রতি ইমাম খামেনির আহ্বান

মুনা নিউজ ডেস্ক | ৭ জুলাই ২০২৪ ১৬:১৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি জনগণের কল্যাণে ও দেশের উন্নয়নে তার দেশের বিপুল সক্ষমতাগুলো ব্যবহার করাসহ নিহত প্রেসিডেন্ট রাইসির পথ অব্যাহত রাখতে নব-নির্বাচিত প্রেসিডেন্টের প্রতি আহ্বান জানিয়েছেন।

৬ জুলাই শনিবার তিনি প্রেসিডেন্ট নির্বাচনের সব প্রার্থী ও নির্বাচন অনুষ্ঠানে জড়িত সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে যে বার্তা দিয়েছেন তাতে এই আহ্বান জানান।

ওই বার্তার প্রধান কিছু অংশ এখানে দেয়া হলো- ‘পরম করুণাময় ও অশেষ দাতা আল্লাহর নামে (শুরু করছি)। সব প্রশংসা মহান আল্লাহর যিনি বিশ্বজগতর প্রভু এবং দরুদ ও সালাম পেশ করছি আমাদের মাওলা মুহাম্মাদ সা: ও তার পবিত্র বংশধরদের ওপর এবং বিশেষ করে ইমাম মাহদির ওপর (আমার আত্মা তার জন্য কুরবান হোক)।

তিনি বলেন, ‘মহান আল্লাহর প্রতি ধন্যবাদ, সর্বশক্তিমান ও করুণাময় আল্লাহর সহায়তায় মহান ইরানি জাতি প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠানে সফল হয়েছে নিহত প্রেসিডেন্টকে হারানোর বড় বিপর্যয়ের পর খুব স্বল্প আইনি সময়ের মেয়াদের মধ্যে। গত দুই শুক্রবারে হয়ে গেল অবাধ ও স্বচ্ছ নির্বাচন। এ নির্বাচনে কয়েকজন প্রার্থীর মধ্য থেকে দেশের জন্য নির্বাচিত হয়েছেন প্রেসিডেন্ট সংখ্যাগরিষ্ঠ ভোটে।’

তিনি আরো বলেন, ‘দুই দফায় ৫৫ মিলিয়নেরও বেশি ভোট-দাতা জনগণের ও নির্বাচনে জড়িত কর্মকর্তাদের দক্ষতার ও দায়িত্ব অনুভূতির প্রশংসা করে তিনি বলেছেন, অচলাবস্থা আর হতাশা সৃষ্টির লক্ষ্যে নির্বাচন বর্জনের জন্য শত্রুদের ব্যাপক প্রচারণা সত্ত্বেও জাতি এক অবিস্মরণীয় ও উজ্জ্বল ভূমিকা পালন করেছে।’

খামেনি বলেন, ‘ইরানি জাতি এখন তার প্রেসিডেন্ট নির্বাচন করেছে। আমি জাতিকে অভিনন্দন জানাচ্ছি এবং নির্বাচনী প্রক্রিয়ায় জড়িত সবাইকে। আমি দেশের মর্যাদা ও চির-প্রবর্ধমান অগ্রগতির জন্য সবাইকে সহযোগিতার ও সুচিন্তার আহ্বান জানাচ্ছি। প্রতিযোগিতার মনোভাব এখন বন্ধুত্বে পরিণত হওয়া জরুরি এবং প্রত্যেকের উচিত দেশের বস্তুগত ও আধ্যাত্মিক উন্নয়নের জন্য যথাসম্ভব সব প্রচেষ্টা চালানো।’

তিনি নব-নির্বাচিত প্রেসিডেন্ট ডক্টর পেজেস্কিয়ানকে মহান দয়াময় আল্লাহর ওপর ভরসা রেখে নিহত প্রেসিডেন্ট রাইসির পথে চলা অব্যাহত রাখার এবং দেশের বিপুল সামর্থ্যগুলো কাজে লাগানোর পরামর্শ দেন। বিশেষ করে বিপ্লবী যুব সমাজ ও বিশ্বাসী জনশক্তিকে এক্ষেত্রে নিয়োগের আহ্বান জানান যাতে জনকল্যাণ ও দেশের অগ্রগতির পথ সুগম হয়।

তিনি নির্বাচনী তৎপরতায় জাতীয় সম্প্রচার সংস্থা ও নিরাপত্তা বিভাগের সবার ভূমিকার প্রতিও কৃতজ্ঞতা জানান। সবশেষে তিনি আবারো মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ও ইমাম মাহদির প্রতি সালাম জানিয়ে এবং সব শহীদদের স্মৃতি ও মহান ইমাম খোমেনির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য শেষ করেন।

 

সূত্র : প্রেস টিভি



আপনার মূল্যবান মতামত দিন: