মণিপুরে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা, বন্দুকযুদ্ধে আহত ৭

মুনা নিউজ ডেস্ক | ২ জানুয়ারী ২০২৪ ১৫:৩৮

মণিপুরে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা : সংগৃহীত ছবি মণিপুরে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা : সংগৃহীত ছবি


আবারও অস্থিতিশীল হতে শুরু করেছে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুর। বছরের প্রথম দিন ১ জানুয়ারি গুলিতে চারজন নিহতের পর নতুন করে সহিংসতা দেখা দিয়েছে সেখানে। সীমান্ত শহর মোরেহে অঞ্চলে সন্দেহভাজন বিদ্রোহীদের সঙ্গে বন্দুকযুদ্ধে ৭ নিরাপত্তা কর্মী আহত হয়েছেন। রাজ্য পুলিশ এ তথ্য জানিয়েছে।

সূত্র বলছে- সন্দেহভাজন বিদ্রোহীদের মধ্যে বন্দুকযুদ্ধে ৪ পুলিশ কমান্ডো এবং ৩ বিএসএফ সদস্য আহত হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। ইম্ফলের একটি হাসপাতালে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। খবর-এনডিটিভি

এ ঘটনার পর রাজ্যের পাঁচটি জেলায় আবারও কারফিউ জারি করা হয়। সরকারি কর্মকর্তারা বলছেন- নতুন এ সহিংসতার পর থাউবাল, ইম্ফল পূর্ব এবং ইম্ফল পশ্চিম, কাকচিং ও বিষ্ণুপুর জেলায় কারফিউ জারি করা হয়েছে।

এর আগে গত সপ্তাহে মোরেহে অঞ্চলে সন্দেহভাজন বিদ্রোহীদের সঙ্গে বন্দুকযুদ্ধে চার নিরাপত্তাকর্মী আহত হয়েছেন।

মুখ্যমন্ত্রী এন বীরেন সিং একটি ভিডিও বার্তায় সহিংসতার নিন্দা জানিয়ে জনগণকে শান্তি বজায় রাখার আহ্বান জানিয়েছেন। সোমবার তিনি বলেন, নিরীহ লোকদের হত্যার ঘটনায় দুঃখ প্রকাশ করছি। অপরাধীদের ধরতে পুলিশ কাজ করছে। আমি হাত জোড় করে লিলং (যেখানে ঘটনাটি ঘটেছে) বাসিন্দাদের কাছে অপরাধীদের খুঁজে বের করতে সরকারকে সাহায্য করার জন্য আহ্বান জানাচ্ছি। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, ন্যায়বিচারে সরকার তার ক্ষমতার সব কিছু করবে।



আপনার মূল্যবান মতামত দিন: