অব্যাহতভাবে ক্ষেপণাস্ত্র ও ড্রোন শক্তি বাড়াবে ইরানি সেনাবাহিনী

মুনা নিউজ ডেস্ক | ২১ আগস্ট ২০২৩ ২২:১০

ব্রিগেডিয়ার জেনারেল আমির আলি হাজিযাদে : সংগৃহীত ছবি ব্রিগেডিয়ার জেনারেল আমির আলি হাজিযাদে : সংগৃহীত ছবি


 ইরানি সেনাবাহিনীর বিশেষ শাখা ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজি তাদের ক্ষেপণাস্ত্র ও ড্রোন শক্তি অব্যাহতভাবে বাড়াবে। ১৯ আগস্ট, শনিবার ইরানের রাজধানী তেহরানে অন্যান্য কমান্ডারদের এক বার্ষিক অনুষ্ঠানে ইরানি সেনাবাহিনীর এক শীর্ষ কমান্ডার এ তথ্য দেন।

ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর অ্যারোস্পেস ডিভিশনের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল আমির আলি হাজিযাদে আরও বলেন, "একটা সময় ছিল যখন শত্রুরা ছিল আগ্রাসী এবং আমরা প্রতিরক্ষা নিয়ে উদ্বিগ্ন থাকতাম। কিন্তু এখন আমরা হামলা চালানোর অবস্থানে রয়েছি এবং শত্রুরা আমাদের হামলা মোকাবেলার জন্য তাদের অস্ত্র ও সামরিক সরঞ্জাম আধুনিকায়ন করছে।"

ইরানের এই জেনারেল বলেন, বিশ্বের এমন কিছু পরাশক্তি রয়েছে যাদের সঙ্গে আমরা তৃতীয় পক্ষের মাধ্যমেও কখনো যোগাযোগ করিনি, তারাই আমাদের কাছ থেকে উন্নতমানের সামরিক প্রযুক্তি কিনতে চাইছে।"

বর্তমানে আমেরিকার নেতৃত্বাধীন শত্রুরা ইরানের অর্থনীতিকে ঘায়েল করার চেষ্টা করছে বলে জানান হাজিজাদে। তিনি বলেন, ইরানের অর্থনীতির ক্ষতি করতেও শত্রুরা সর্বশক্তি নিয়ে নেমেছে। এরপর গতকালের বক্তৃতায় জেনারেল হাজিযাদে বলেন, আইআরজিসি হচ্ছে ইরানের ইসলামী সরকার ব্যবস্থা টিকিয়ে রাখার নিশ্চয়তা প্রদানকারী বাহিনী, যারা শত্রুর বহু ষড়যন্ত্র নস্যাৎ করে দিয়েছে।


সূত্র : প্রেস টিভি



আপনার মূল্যবান মতামত দিন: