গাজার খান ইউনিসে গণকবর সন্ধান, ৫০ জনের মরদেহ উদ্ধার

মুনা নিউজ ডেস্ক | ২১ এপ্রিল ২০২৪ ১৬:০৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার খান ইউনিস শহরে নাসের মেডিকেল কমপ্লেক্সে একটি গণকবরে ৫০ জনের মরদেহের সন্ধান পাওয়া গেছে। ফিলিস্তিনের জরুরি সেবা বিভাগ গণকবরটির সন্ধান পেয়েছে। ২১ এপ্রিল, রোববার সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এক বিবৃতিতে ফিলিস্তিনের জরুরি সেবা বিভাগ বলেছে, খান ইউনিসে আমাদের দল বিভিন্ন বয়সের ৫০ জন শহীদের মৃতদেহের সন্ধান পেয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, ‘আমাদের দল অবশিষ্ট শহীদদের মরদেহ খুঁজে পেতে সামনের দিনগুলোতেও অনুসন্ধান ও উদ্ধার অভিযান চালাবে। কেননা, সেখানে (শহরটিতে) এখনো উল্লেখযোগ্যসংখ্যক শহীদের মরদেহ রয়েছে।’

চলতি মাসের ৭ তারিখ গাজার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহর থেকে ইসরাইল তাদের সেনাদের প্রত্যাহার করে নেয়। এরপর এ গণকবরের সন্ধান পাওয়া গেল। কয়েক মাস ধরে ইসরাইলের বিরামহীন গোলাবর্ষণ ও তাদের সেনাদের সঙ্গে তুমুল লড়াইয়ে শহরটির বড় অংশই ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

এদিকে গাজায় থেমে নেই দখলদার ইসরাইলি বাহিনীর তাণ্ডব। আগ্রাসন গড়িয়েছে ১৯৮তম দিনে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩৪ হাজার। উপত্যকাটিতে হামলা চালানোর পাশাপাশি পশ্চিম তীরেও নিয়মিত অভিযান চালিয়ে আসছে তেল আবিব।

শনিবার তৃতীয় দিনের মতো পশ্চিম তীরের তুলকারেম শহরে নূর শামস শরণার্থী শিবিরে তাণ্ডব চালায় দখলদার সেনারা। এতে নিহত হন অনেকে। এছাড়াও ওই শহরের একটি হাসপাতালেও হামলা চালায় নেতানিয়াহু বাহিনী।

জাতিসংঘের শিশু তহবিল ইউনিসেফের দেয়া তথ্যমতে, গাজায় ইসরাইলি হামলায় প্রতি ১০ মিনিটে একটি শিশু আহত বা নিহত হচ্ছে। ৭ অক্টোবর থেকে চালানো হামলায় এ পর্যন্ত নিহত হয়েছে ১৪ হাজারেরও বেশি শিশু।



আপনার মূল্যবান মতামত দিন: