১৪ মিনিট মাথা দিয়ে আকাশে বেলুন উড়িয়ে গিনিস বুকে নাম লেখালেন রাশ

মুনা নিউজ ডেস্ক | ৯ মার্চ ২০২৪ ২১:২৭

ফাইল ছবি ফাইল ছবি

এবার ১৩ মিনিট ৫৮ সেকেন্ড মাথা দিয়ে দুটি বেলুন আকাশে উড়ালেন ডেভিড রাশ। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নতুন করে নাম লেখাতেই তার এ প্রচেষ্টা। তিনি যুক্তরাষ্ট্রের আইডাহো অঙ্গরাজ্যের বাসিন্দা। রাশ ২০১৮ সালে একইভাবে দুটি বেলুনকে মাথার সাহায্যে ৩ মিনিট ১২ সেকেন্ড আকাশে ভাসিয়ে রেখে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান করে নিয়েছিলেন।

২০১৯ সালে ৬ মিনিট ৩০ সেকেন্ড মাথা দিয়ে একইভাবে আকাশে বেলুন উড়িয়ে আরেক ব্যক্তি রাশের রেকর্ড ছিনিয়ে নিয়েছিলেন।

রাশ বলেন, নতুন রেকর্ড গড়তে তাকে সপ্তাহের পর সপ্তাহ অনুশীলন করতে হয়েছে। এভাবে অনুশীলন শেষে চূড়ান্তভাবে তিনি আবার রেকর্ড গড়তে নামেন। এবার তিনি টানা ১৩ মিনিট ৫৮ সেকেন্ড দুটি বেলুন আকাশে উড়িয়ে রাখেন।

রাশ লিখেছেন- এই রেকর্ড গড়তে দক্ষতা, সমন্বয় ও নিবিড় মনোযোগের দরকার। তিনি লিখেছেন- একটার পর একটা বেলুনকে মাথা দিয়ে মারতে হয়। একটি ওপরে উঠলে আরেকটির দিকে মনোযোগ দিতে হয়। এভাবে চলতে থাকে।

রাশের লক্ষ্য হচ্ছে, ২০২৪ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে সবচেয়ে বেশি রেকর্ডের মালিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করা। এ রেকর্ড এখন রয়েছে ইতালির সিলভিও সাব্বার কবজায়। তিনি এখন মোট ১৮২টি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের মালিক।

ডেভিড রাশ ২৫০টির বেশি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস গড়েছিলেন। এখন তার দখলে রয়েছে ১৬২টি রেকর্ড। তিনি ২০১৮ সালে প্রথম দুই বেলুন মাথার মাধ্যমে আকাশে ভাসিয়ে রাখার রেকর্ড গড়েছিলেন। তার এই রেকর্ড দীর্ঘ এক বছরের বেশি সময় টিকেছিল।



আপনার মূল্যবান মতামত দিন: