ফের চোখ রাঙাচ্ছে করোনা, মৃত্যু দুই শতাধিক

মুনা নিউজ ডেস্ক | ১ নভেম্বর ২০২৩ ১৬:০০

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ফের চোখ রাঙাচ্ছে করোনা। বিশ্বব্যাপী করোনায় গত ২৪ ঘণ্টায় আরও ২১১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ২৪৩ জন। সুস্থ হয়েছেন ৫০ হাজার ২০০ জন। ১ নভেম্বর, বুধবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের ঘটনা ঘটেছে । এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৯৮৩ জন এবং মৃত্যু হয়েছে ৬১ জনের। এছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৪০০ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮৭৬ জন এবং মৃত্যু হয়েছে ৫৬ জনের। ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৩১৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ জনের। কানাডায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৫১ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। চেকিয়ায় আক্রান্ত হয়েছে ১ হাজার ৫২৬ জন এবং মৃত্যু হয়েছে ৩ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ কোটি ৭২ লাখ ৪২ হাজার ২৩৪ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৯ লাখ ৩৩ হাজার ৫১৪ জনের। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ৯০ লাখ ৫৪ হাজার ১৯৬ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।



আপনার মূল্যবান মতামত দিন: