রেস্তোরাঁয় খেয়ে ভাগলেন পর্যটক, বিল পরিশোধ করল সরকার

মুনা নিউজ ডেস্ক | ২০ আগস্ট ২০২৩ ১৯:৫৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ইউরোপের বলকান অঞ্চলের দেশ আলবেনিয়ার বেরাত শহরে একটি রেস্তোরাঁয় খাওয়াদাওয়া শেষে বিল না দিয়েই পালিয়ে যান চার ইতালীয় পর্যটক। পরবর্তীতে বিষয়টি জানতে পেরে তাদের হয়ে বিল পরিশোধ করেছে ইতালি সরকার। ১৯ আগস্ট, শনিবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। তবে কত তারিখে এই ঘটনা ঘটেছে তা জানা যায়নি।

বিবিসির খবরে বলা হয়েছে, চার ইতালীয় পর্যটকের এমন কর্মকাণ্ড দুদেশের সংবাদমাধ্যমে চড়াও হলে বিষয়টি ইতালির প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনিকে জানান আলবেনিয়ার প্রধানমন্ত্রী এডি রাম। ঘটনার সময় তিনি আলবেনিয়া সফর করছিলেন।

আলবেনিয়ার প্রধানমন্ত্রীর কাছ থেকে বিষয়টি জানতে পেরে মেলোনি ইতালির রাষ্ট্রদূতকে বলেন, ‘যাও, এই ইডিয়টদের বিল পরিশোধ করে আসো।’

আলবেনিয়ার ইতালীয় দূতাবাসও বিল পরিশোধের বিষয়টি নিশ্চিত করেছে। জানা যায়, চার পর্যটকের পক্ষে প্রায় ৮০ ইউরো পরিশোধ করে ইতালীয় দূতাবাস।

পরবর্তীতে এক বিবৃতিতি দূতাবাস জানায়, ইতালির নাগরিকরা নিয়মকানুন মেনে চলেন। তাদের পাওনা পরিশোধ করা হয়েছে। আমরা আশি করি, এই ধরনের ঘটনা আর ঘটবে না।

আলবেনিয়া সফররত ইতালির কৃষিমন্ত্রী ফ্রান্সেসকো ললোব্রিগিদা বলেন, বিল পরিশোধ করা গর্বের বিষয়। কয়েকজন অসৎ ব্যক্তি সমগ্র জাতিকে অপমানিত করতে পারে না।


সূত্র : বিবিসি



আপনার মূল্যবান মতামত দিন: