ট্রাম্পকে হত্যা করতে পারে ইরান, গোয়েন্দাদের হুঁশিয়ারী

মুনা নিউজ ডেস্ক | ২৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৪০

ফাইল ছবি ফাইল ছবি

প্রেসিডেন্ট নির্বাচনের বাকি প্রায় দেড় মাস। এরই মধ্যেই দুই বার হামলার শিকার হয়েছেন ট্রাম্প। তবে এটাই শেষ নয়। এবার গোয়েন্দারা সতর্ক করে বলেছেন, আবারও হামলার শিকার হতে পারেন রিপাবলিকান দলের প্রার্থী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের নির্বাচনী শিবির থেকে জানা যায়, ইরান ট্রাম্পকে আততায়ী হামলায় আবারও হত্যাচেষ্টা চালাতে পারে এই ব্যাপারে ২৪ সেপ্টেম্বর ট্রাম্পকে ব্রিফ করেছেন গোয়েন্দা কর্মকর্তারা। 

বিবৃতিতে বলা হয়, ট্রাম্পকে গোয়েন্দা বাহিনীর পক্ষ থেকে বাস্তবসম্মত ও সুনির্দিষ্ট হুমকির বিষয়ে সতর্ক করেছে। এই হত্যাকাণ্ডের মাধ্যমে তেহরান যুক্তরাষ্ট্রে অস্থিরতা এবং গোলযোগ সৃষ্টি করতে চায় বলেও ওই বিবিৃতিতে উল্লেখ করা হয়েছে।

গত জুলাইয়ে ইরানকে পৃথিবীর মানচিত্র থেকে চিরতরে মুছে ফেলার হুমকি দিয়েছিলেন ট্রাম্প। অবশ্য এর আগে প্রেসিডেন্ট থাকাকালেও তিনি ইরানকে গুঁড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন। যদিও তেমন কিছু ঘটেনি। ক্ষমতায় বসেই ইরানের ইসলামি বিপ্লবী গার্ডের শীর্ষ কমান্ডার জেনারেল কাসেম সুলাইমানিকে হত্যার নির্দেশ দেন ট্রাম্প।

এ ঘটনার পর ইরানের সঙ্গে যুক্তরাষ্ট্রের ধুঁকতে থাকা সম্পর্কের আরও অবনতি ঘটে। সেই সময় ট্রাম্পের মাথার বিনিময়ে ৮০ মিলিয়ন বা ৮ কোটি ডলার ঘোষণা করেছিল ইরান। পাশাপাশি হোয়াইট হাউসেও হামলার হুমকি দেয় দেশটি।



আপনার মূল্যবান মতামত দিন: