ইরানের কাছ থেকে গুপ্তহত্যার হুমকি পেয়েছিলেন ট্রাম্প!

মুনা নিউজ ডেস্ক | ২৫ সেপ্টেম্বর ২০২৪ ০৭:০৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প গুপ্তহত্যার হুমকিতে রয়েছেন। হত্যার হুমকির বিষয়ে তাকে সর্তক করেছে গোয়েন্দারা। এমনটি জানিয়েছেন এই রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থীর নির্বাচনি কর্মসূচিতে জড়িত কর্তাব্যক্তিরা।

'যুক্তরাষ্ট্রে অস্থিতিশীল ও বিশৃঙ্খলার বীজ বোপণের অপচেষ্টায় ইরানের কাছ থেকে তাকে হত্যার সুনির্দিষ্ট হুমকির বিষয়টি নিশ্চিত করেছে গোয়েন্দারা। এমনটি প্রচারণা দল এক বিবৃতিতে জানিয়েছে। এটি দাবিগুলোর বিশদ বিবরণ দেয়নি এবং এটিতে উল্লেখ করা হুমকিগুলো নতুন ছিল নাকি আগেকার তা স্পষ্ট করা হয়নি। খবর বিবিসির।

এ বিষয়ে ইরানের সরকার তাৎক্ষণিকভাবে মন্তব্য যাওয়া হলে তেহরান সাড়া দেয়নি। তবে তেহরান এর আগেও যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের এই দাবি অস্বীকার করেছে এসেছে।

সামাজিক যোগাযোগের মাধ্যম এক্স-এ দেয়া পোস্টে বলা হয়, ইরানের কারণে আমার জীবনের ওপর বড় হুমকি রয়েছে। ইরানের পক্ষ থেকে এর আগেও তাকে হত্যাচেষ্টার পদক্ষেপ নেয়া হয়েছিল যা আদতে ব্যর্থ হয়েছে। তবে তেহরান ফের অপচেষ্টা চালাতে পারে।

এর আগে, বিভিন্ন সংবাদ মাধ্যমে চাউর হয়, নিজের জনপ্রিয়তা বাড়ানোর জন্যেই ট্রাম্প ইচ্ছাকৃতভাবে নিজের উপর হত্যাচেষ্টার নাটক সাজিয়েছেন।

গত ১৩ জুলাই ট্রাম্প একটি হত্যাচেষ্টা থেকে বেঁচে যাওয়ার ঘটনা ঘটে। এতে তিনি আহত হন। পেনসিলভেনিয়ায় ওই সমাবেশে চালানো গুলিতে অন্য একজন নিহত হন। কী উদ্দেশ্য এই হত্যাচেষ্টা চালানো হয় তা তদন্তাধীন রয়েছে। সম্প্রতি, গলফ খেলার সময় ট্রাম্পকে হত্যাচেষ্টার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, সাবেক এই প্রেসিডেন্টকে হত্যাচেষ্টায় ইরানের একটি চক্রান্ত থাকতে পারে। তবে ইরানি কর্মকর্তারা সেই সময় অভিযোগগুলোকে 'ঘৃণিত' বলে নাকচ করে দিয়েছে। নিজস্ব সামাজিকমাধ্যম ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে হুঁশিয়ারি দেন যদি 'প্রেসিডেন্ট ট্রাম্পকে হত্যা' করা হয় তবে আশা করে ইরানকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে ফেলবে ওয়াশিংটন।'

২০২২ সালে, ট্রাম্পের সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টনকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে যুক্তরাষ্ট্র ইরানের ইসলামি বিপ্লবী গার্ড কর্পসের একজন সদস্যকে অভিযুক্ত করেছিল।



আপনার মূল্যবান মতামত দিন: