যুক্তরাষ্ট্রের ২০২৪ প্রেসিডেন্সি নির্বাচনের নতুন প্রার্থী মাইক পেনস

মুনা নিউজ ডেস্ক | ৬ জুন ২০২৩ ১৮:৫১

২০২৪ প্রেসিডেন্সি নির্বাচনের নতুন প্রার্থী মাইক পেনস : সংগৃহীত ছবি ২০২৪ প্রেসিডেন্সি নির্বাচনের নতুন প্রার্থী মাইক পেনস : সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের সাথে প্রেসিডেন্সি লড়াইয়ে নেমেছে সাবেক ভাইস প্রেসিডেন্ট মাইক পেনস। এরইমধ্যে রিপাবলিকান প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করেছেন তিনি। রিপাবলিকান দলের ভেতরেই কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে মাইক পেনসকে। সাবেক বস ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে লড়াই করতে হবে তাকে।

৫জুন, সোমবার প্রেসিডেন্ট নির্বাচনের সকল কাগজপত্র জমা দিয়েছেন মাইক পেনস। আইওয়া থেকে তিনি প্রচার শুরু করতে পারেন। পেনস প্রথমে একটি ভিডিও বার্তা এবং তারপরে একটি বক্তৃতা দিয়ে প্রচার শুরু করবেন বলে তার ভোট ম্যানেজাররা সংবাদমাধ্যমকে জানিয়েছেন।

এর আগে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ফ্লোরিডার গভর্নর রন ডেস্যানটিস, সিনেটর টিম স্কট, সাউথ ক্যারোলিনার সাবেক গভর্নর নিক্কি হ্যালে রিপাবলিকান দলের ভেতর নিজেদের নাম ঘোষণা করেছেন। নর্থ ডাকোটার গভর্নর ডগ বারগাম এবং নিউ জার্সির সাবেক গভর্নর ক্রিস ক্রিসটিও কিছুদিনের মধ্যেই নিজেদের নাম ঘোষণা করতে পারেন বলে জানা গেছে।

৬৩ বছরের পেনস অর্থডক্স বলে পরিচিত। ইউক্রেনে সেনা পাঠানোর ক্ষেত্রে তিনি সরব ছিলেন। আবার অ্যাবরশন বা গর্ভপাতের তীব্র বিরোধিতাও করেছিলেন তিনি।

ক্যাপিটল ভবনে হামলার পর থেকে পেনস ও ডোনাল্ড ট্রাম্পের দূরত্ব তৈরি হতে থাকে। পেনস প্রকাশ্যে ক্যাপিটল হামলার প্রতিবাদ করেন। শুধু তা-ই নয়, ট্রাম্প দাবি করেছিলেন, ২০২০ সালের নির্বাচনে কারচুপি হয়েছে। পেনস সেই অভিমতও সম্পূর্ণ খারিজ করে দেন। বস্তুত, তখন থেকেই দুই রিপাবলিকান নেতার দূরত্ব তৈরি হতে থাকে।

 

সূত্র : দ্য ডেইলি স্টার

 



আপনার মূল্যবান মতামত দিন: