ট্রাম্পকে মুসলিমশাসিত সংখ্যাগরিষ্ঠ সিটি মেয়রের সমর্থন

মুনা নিউজ ডেস্ক | ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৩১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন জানিয়েছেন মুসলিম সংখ্যাগরিষ্ঠ মিশিগান রাজ্যের হামট্রামেক শহরের মেয়র আমের ঘালিব। ২২ সেপ্টেম্বর, রবিবার ফেসবুকে দেওয়া এক পোস্টে ঘালিব জানান, যুক্তরাষ্ট্রের জন্য ট্রাম্প সঠিক মানুষ। গত সপ্তাহে তার সঙ্গে সাক্ষাৎ করেন ট্রাম্প। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

পোস্টে ট্রাম্পকে নৈতিক মানুষ বলে উল্লেখ করেন ঘালিব। তিনি আরও বলেন, আমি বিশ্বাস করি এই গুরুত্বপূর্ণ সময়ে তিনিই সঠিক পছন্দ। তিনি যুক্তরাষ্ট্রের ৪৭তম প্রেসিডেন্ট হতে পারেন। তবে নির্বাচনের ফলাফল যাই হোক না কেন, আমি আমার সিদ্ধান্তে অনুশোচনা করব না।

এমন পোস্টের পরপরই ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে ঘালিবের সমর্থন পুনরায় পোস্ট করেন।

হামট্রামেকের জনসংখ্যা প্রায় ২৮ হাজার। ২০২১ সালে যুক্তরাষ্ট্রের প্রথম সম্পূর্ণ মুসলিম সিটি কাউন্সিল ও মুসলিম মেয়র নির্বাচিত হওয়ার পর শহরটি অনেকের নজরে আসে।

ইয়েমেন থেকে ১৭ বছর বয়সে যুক্তরাষ্ট্রে আসা ঘালিব সপ্তাহখানেক আগে মিশিগানের ফ্লিন্ট শহরে একটি টাউন হলে ট্রাম্পের সাথে সাক্ষাতের পর তাকে সমর্থন করেন।

যুক্তরাষ্ট্রের নির্বাচনে গুরুত্বপূর্ণ স্যুইং স্টেট হিসেবে পরিচিত সাত রাজ্যের একটি মিশিগান। নির্বাচনের ফলাফল নির্ধারণে তাই এই রাজ্যের গুরুত্ব অনেক।

২০১৬ সালের নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটনের বিরুদ্ধে মিশিগানে জয়ী হন ট্রাম্প। এখানে ১৯৮৮ সালে জর্জ এইচডব্লিউ বুশের পর এখান থেকে কোনও রিপাবলিকান জয়ী হননি।

প্রেসিডেন্ট জো বাইডেন ২০২০ সালে মিশিগান আবার ডেমোক্র্যাটদের হাতে ফিরিয়ে নেন এবং ট্রাম্পকে প্রায় ১,৫০,০০০ ভোটের ব্যবধানে পরাজিত করেন।

আর এবার গাজায় ইসরায়েলের যুদ্ধের প্রতি বাইডেন প্রশাসনের সমর্থনের কারণে মুসলিম-আমেরিকানদের ক্ষোভ ডেমোক্র্যাটদের জন্য উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

কারণ মিশিগানে মাত্র ১২ শতাংশ মুসলিম ভোটার কমলাকে সমর্থন করেছেন। ১৮ শতাংশ ট্রাম্পকে এবং ৪০ শতাংশ গ্রীন পার্টির জিল স্টেইনকে সমর্থন করেছেন।



আপনার মূল্যবান মতামত দিন: