নিউ ইয়র্কে সন্ত্রাসী হামলা চালানোর পরিকল্পনা, পাকিস্তানি গ্রেপ্তার

মুনা নিউজ ডেস্ক | ৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৫১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

 নিউ ইয়র্ক সিটির ব্রুকলাইনে এক ইহুদি সেন্টারে ব্যাপক হামলা চালানোর পরিকল্পনার দায়ে কানাডায় একজন পাকিস্তানি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে অতর্কিত হামলা চালিয়েছিল ফিলিস্তিনের সশস্ত্র গোষ্ঠী হামাস। এর এক বছর পূর্তিতে ওই পাকিস্তানি যুক্তরাষ্ট্রে ইহুদিদের ওপর হামলার পরিকল্পনা করেছে বলে অভিযোগ। খবর টাইমস অব ইসরায়েল ও এপির।

অ্যাটর্নি জেনারেল মেরিক গারল্যান্ড বলেছেন, মুহাম্মদ শাহজেব খান কানাডা থেকে নিউ ইরর্ক সিটি যাওয়ার চেষ্টা করেছেন। তিনি জঙ্গি গোষ্ঠী আইএসের নামে যত বেশি সম্ভব ইহুদিদের হত্যার পরিকল্পনা করেন। ২০ বছর বয়সী এই পাকিস্তানিকে গত ৪ সেপ্টেম্বর আটক করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, মুহাম্মদ শাহজেব সন্ত্রাসী গোষ্ঠীকে বস্তুগত সহায়তা ও রিসোর্সস সরবরাহ চেষ্টার অভিযোগে অভিযুক্ত।

গারল্যান্ড এক বিবৃতিতে বলেছেন, যেমনটি আমি গতকাল কানাডার জননিরাপত্তা বিষয়ক মন্ত্রীকে বলেছিলাম, এই বিষয়ে তাদের গুরুত্বপূর্ণ আইন প্রয়োগকারী সংস্থার পদক্ষেপের জন্য আমরা কানাডিয়ান পার্টনার্দের প্রতি গভীরভাবে কৃতজ্ঞ।

আমেরিকান কর্তৃপক্ষের পক্ষ থেকে বলা হয়েছে, মুহাম্মদ শাহজেব খান গত বছরের নভেম্বর থেকে আইএসের প্রোপ্যাগান্ডামূলক ভিডিও ও তার সমর্থন বিভিন্নজনের সঙ্গে শেয়ার করা শুরু করে।

মুহাম্মদ দুইজন গুপ্তচর কর্মকর্তার সঙ্গে বার্তা আদান-প্রদানের সময় নিশ্চিত করেছেন যে যুক্তরাষ্ট্রে ইহুদি সেন্টারে তিনিসহ আইএসের সমর্থক হামলার পরিকল্পনা করেছেন। এজন্য তিনি প্রয়োজনীয় অস্ত্র খুঁজছেন।

কানাডায় বসবাসকারী এই পাকিস্তানি আরও জানান, কীভাবে তিনি কানাডার সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করবেন এবং ৭ অক্টোবর বা ১১ অক্টোবর হামলা চালাবেন।



আপনার মূল্যবান মতামত দিন: