ইসরায়েলকে অস্ত্র দেয়া অব্যাহত থাকবে : কমলা হ্যারিস

মুনা নিউজ ডেস্ক | ৩০ আগস্ট ২০২৪ ১৩:৫৫

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়ন সংগ্রহ করার পর সিএনএনকে সাক্ষাতকার দিয়েছেন কমলা হ্যারিস। সাক্ষাতকারে তিনি যুক্তরাষ্ট্রের দক্ষিণ সীমান্তে অভিবাসীদের প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণের পাশাপাশি ইসরায়েলে অস্ত্র সরবরাহ বন্ধ করবেন না বলে জানান। 

সাক্ষাতকারে কমলা হ্যারিস প্রেসিডেন্ট জো বাইডেনকে জোড়ালোভাবে সমর্থন জানিয়েছেন। বাইডেনের আশার প্রতিফলন ঘটাতে তিনি ইসরায়েলকে জোড়ালভাবে সমর্থনের কথা বলেন। এছাড়া তার দল ডেমোক্রেটিক পার্টির কিছু নেতার আহ্বানকে প্রত্যাখ্যান করেছেন।

ফিলিস্তিনি যেভাবে মানুষ মারা যাচ্ছে তাতে ইসরায়েলে অস্ত্র সরবরাহ পুনরায় বিবেচনায় নেয়া আহ্বান জানিয়েছিলেন ডেমোক্রেটিক দলের কিছু নেতা। কিন্তু কমলা তাদের সেই আহ্বানকে প্রত্যাখ্যান করেছেন।

বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, ‘ইসরায়েলের প্রতিরক্ষা ও নিজেদের আত্মরক্ষা করার সক্ষমতার প্রতি আমি প্রতিশ্রুতিবদ্ধ। আমার এই অবস্থান বদলাবে না।’

তিনি আরও বলেন, ‘আমাদের অবশ্যই জিম্মিদের মুক্তি দেয়ার বিষয়ে চুক্তি করতে হবে।’

কমলা জানান, সীমান্তে অভিবাসীদের ঠেকাতে তিনি নতুন একটি আইন প্রণয়ন করবেন এবং অবৈধভাবে যারা সীমান্ত অতিক্রম করবে তাদের বিরুদ্ধে তিনি সেই আইন প্রয়োগ করবেন।

কমলা হ্যারিসের সাক্ষাতকার নিয়েছেন সিএনএন এর উপস্থাপক ডানা বাস। আগামী ৫ নভেম্বরের নির্বাচনকে কেন্দ্র করে কমলা এই সাক্ষাতকারে নিজের একটা অবস্থান তুলে ধরার চেষ্টা করেছেন।

২৯ আগস্ট বৃহস্পতিবার জর্জিয়ার সাভানাহতে সাক্ষাৎকারটি রেকর্ড করা হয়। রানিং মেট বা ভাইস প্রেসিডেন্ট প্রার্থী টিম ওয়ালজ সঙ্গে থাকায় এবং আগেই রেকর্ড হয়ায় কমলার প্রতিদ্বন্দ্বী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প এই সাক্ষাৎকার প্রত্যাখ্যান করেছেন।

 

সূত্র : রয়টার্স



আপনার মূল্যবান মতামত দিন: