শিক্ষা বিভাগ বিলুপ্ত করা উচিত, ইলন মাস্ককে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প

মুনা নিউজ ডেস্ক | ১৩ আগস্ট ২০২৪ ১৫:৫৫

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

সাবেক প্রেসিডেন্ট এবং আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় শিক্ষা বিভাগকে বিলুপ্ত করার আগ্রহ প্রকাশ করেছেন। ধনকুবের ইলন মাস্কের সঙ্গে এক দীর্ঘ প্রতীক্ষিত সাক্ষাৎকারে তিনি এই পরিকল্পনার কথা জানান।

ট্রাম্পের মতে, শিক্ষা বিভাগ বিলুপ্ত হলে খরচ অর্ধেক কমবে এবং শিক্ষার নিয়ন্ত্রণ অঙ্গরাজ্যগুলোর হাতে ফিরিয়ে দেওয়া সম্ভব হবে। সাক্ষাৎকারটি নির্ধারিত সময়ের চেয়ে আধা ঘণ্টা দেরিতে সম্প্রচার শুরু হয়, যা সাইবার হামলার কারণে বিলম্বিত হয়েছিল বলে দাবি করা হচ্ছে।

সাক্ষাৎকারে ট্রাম্প তার ডেমোক্র্যাটিক প্রতিদ্বন্দ্বী এবং বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসেরও কড়া সমালোচনা করেন। তিনি অভিযোগ করেন, কমলার রানিং মেট টিম ওয়ালজ এমন একটি আইনে স্বাক্ষর করেছেন, যা বিদ্যালয়গুলোতে ছেলেদের শৌচাগারে স্যানিটারি ন্যাপকিন সহজলভ্য করার অনুমোদন দিয়েছে। তবে এই আইনটি আসলে ছেলেদের বা মেয়েদের শৌচাগারের জন্য সুনির্দিষ্ট নয়, বরং বিদ্যালয়ে প্রয়োজন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য এই পণ্য সরবরাহ করার নির্দেশনা দিয়েছে।

ট্রাম্প আরও বলেন, রাশিয়া ইউক্রেনে আক্রমণ চালিয়েছে বাইডেনের প্রশাসনের দুর্বলতার কারণে।

তিনি দাবি করেন, পুতিন তাকে সম্মান করেন এবং তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন, যা এই আক্রমণ ঠেকাতে সহায়ক ছিল।

সাক্ষাৎকারে ট্রাম্প বৈদ্যুতিক গাড়ি নিয়েও কথা বলেন এবং মাস্কের টেসলা প্রতিষ্ঠানের প্রযুক্তির প্রশংসা করেন। যদিও পূর্বে ট্রাম্প বৈদ্যুতিক গাড়ির ব্যবহার উৎসাহিত করার বিপক্ষে ছিলেন। তবে মাস্কের সমর্থন পাওয়ার পর তিনি তার অবস্থান পরিবর্তন করেছেন।

এদিকে, বৈশ্বিক উষ্ণায়ন নিয়ে মাস্কের উদ্বেগের বিষয়ে ট্রাম্প বলেন, বৈশ্বিক উষ্ণায়ন নয়, বরং পারমাণবিক হুমকি সবচেয়ে বড় উদ্বেগের বিষয়। মাস্কের সঙ্গে হাস্যরসের মাধ্যমে এই বিষয়টি নিয়েও আলোচনা হয়।

 



আপনার মূল্যবান মতামত দিন: