অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে লাশ নিয়ে ব্যাংকে হাজির দুই নারী

মুনা নিউজ ডেস্ক | ১০ মার্চ ২০২৪ ২১:৪৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

এক মৃত ব্যক্তির অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে তাঁর মৃতদেহ নিয়ে ব্যাংকে হাজির হয়েছিলেন দুই নারী। তাঁরা টাকা তুলতেও পেরেছেন। টাকা তোলার পরই মৃতদেহটি হাসপাতালে ফেলে আসেন তাঁরা। অভিনব এই ঘটনা ঘটেছে ওহাইও অঙ্গরাজ্যের অ্যাশটাবুলা কাউন্টিতে।

পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এপি জানায়, গত ৪ মার্চ, সোমবার সন্ধ্যায় তাদের ফোন করে বলা হয়, দুজন নারী একটি মৃতদেহ অ্যাশটাবুলা কাউন্টি মেডিকেল সেন্টারের জরুরি বিভাগে ফেলে গেছেন। কিন্তু মৃতের বা ওই দুই নারীর পরিচয় শনাক্ত করা হয়নি। কয়েক ঘণ্টা পরে, দুই নারীর একজন হাসপাতালের সঙ্গে যোগাযোগ করে জানান, মৃত ব্যক্তিটি অ্যাশটাবুলার বাসিন্দা ৮০ বছর বয়সী ডোগলাস লেম্যান।

পুলিশ লেম্যানের বাড়িতে যোগাযোগ করে এবং ক্যাশবোম ও ফেরালোর সঙ্গে কথা বলে। তাঁরা জানান, তাঁরা তিনজন একসঙ্গে ওই বাড়িতে থাকতেন এবং ওই দিনই লেম্যান মারা যান। দুই নারী লেম্যানকে গাড়ির সামনের আসনে বসান এবং নিকটস্থ ব্যাংকে নিয়ে যান।

অ্যাশটাবুলা পুলিশ প্রধান রবার্ট স্টেল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, লেম্যানের মৃতদেহটি গাড়িতে এমনভাবে বসানো ছিল যেন ব্যাংকের কর্মীরা তাঁকে দেখতে পায়। এর আগেও লেম্যান সঙ্গে থাকলেই ব্যাংক তাদের টাকা তোলার অনুমতি দিয়েছে। সেদিনও তাঁরা লেম্যানের অ্যাকাউন্ট থেকে টাকা তোলেন।

পুলিশ বলছে, দুই নারীর মধ্যে একজন কয়েক বছর ধরে লেম্যানের সঙ্গে লিম–ইন সম্পর্কে ছিলেন এবং আরেকজন কয়েকমাস ধরে ওই বাড়িতে থাকা শুরু করেছেন। অভিযুক্তরা বলেন, তারা প্রায়ই লেম্যানের অ্যাকাউন্ট থেকে টাকা তুলতেন।

গত ৫ মার্চ ওহাইও অঙ্গরাজ্যের অ্যাশটাবুলা কাউন্টিতে ওই দুই নারীর বিরুদ্ধে মৃতদেহের অপব্যবহার ও সুরক্ষিত শ্রেণির ব্যক্তি থেকে চুরির মামলা দায়ের করা হয়। অ্যাশটাবুলা মিউনিসিপ্যাল আদালতের নথি অনুসারে, অভিযুক্ত দুই নারী হলেন, ক্যারেন ক্যাশবোম (৬৩) এবং লোরিন বি ফেরালো (৫৫)।

ক্যাশবোমকে দোষী সাব্যস্ত করে তাঁর বিরুদ্ধে ৫ হাজার ডলারের বন্ড সই করা হয়। ফেরালোর বিরুদ্ধে আগামী সপ্তাহে বিচারকার্য চালানো হবে। তাঁদের পক্ষে কোনো কৌঁসুলি আছে কিনা এ বিষয়ে এখনো নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি। তাঁদের বিরুদ্ধে অন্য কোনো অভিযোগ আছে কিনা তদন্ত করছে পুলিশ।

 



আপনার মূল্যবান মতামত দিন: