ভোট পাহারা দিতে সমর্থকদের আহবান জানালেন ট্রাম্প

মুনা নিউজডেস্ক | ৪ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৭

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত


২০২৪ সালে অনুষ্ঠেয় মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটশাসিত শহরগুলোয় ভোট পাহারা দিতে সমর্থকদের আহবান জানিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। আইওয়া অঙ্গরাজ্যে এক নির্বাচনী প্রচারণায় সমর্থকদের তিনি বলেন, ‘আপনাদের ফিলাডেলফিয়া, ডেট্রয়েট, আটলান্টার মতো ডেমোক্র্যাটশাসিত শহরে ভোট পাহারা দিতে যাওয়া উচিত। ’

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থী হতে রিপাবলিকান পার্টি থেকে মনোনয়ন দৌড়ে এগিয়ে থাকা ট্রাম্প সর্মথকদের কাছে আবারও ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ তোলেন। তিনি বলেন, নির্বাচনের ফল নির্ধারণে ভূমিকা রাখবে এমন সম্ভাব্য প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ অঙ্গরাজ্যগুলোতে খুব কাছ থেকে তীক্ষ ও গভীরভাবে ভোট পর্যবেক্ষণ করা গুরুত্বপূর্ণ।


এ সময় তিনি মিশিগান, পেনসিলভানিয়া ও জর্জিয়ার বড় শহরগুলোর প্রতি ইঙ্গিত করেন। ট্রাম্প বলেন, যা আসছে তার সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ হলো ভোট পাহারা দেওয়া।
ট্রাম্পের এমন মন্তব্য ইঙ্গিত দিচ্ছে যে ২০২৪ সালে অনুষ্ঠেয় মার্কিন নির্বাচন ঘিরে দেশটির রাজনৈতিক অঙ্গনে বিবাদ সৃষ্টি হতে পারে। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট নেতা জো বাইডেন জয়ী হন।


কিন্তু সাক্ষ্য-প্রমাণ ছাড়াই নির্বাচনে জালিয়াতির অভিযোগ তোলেন ট্রাম্প। তিনি দাবি করে আসছেন, জালিয়াতির কারণেই বাইডেনের কাছে হেরেছেন। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ শহরগুলোতে সুনির্দিষ্টভাবে কোন সমর্থকরা যাবেন, তা খোলাসা করেননি ট্রাম্প। তবে তাঁর প্রচারণা সহকারী বলেছেন, ট্রাম্প ভোট পর্যবেক্ষক ও স্বেচ্ছাসেবকদের কথা বুঝিয়েছেন, যাঁদের উদ্দেশ্য হবে নিরাপদ নির্বাচন নিশ্চিত করা।



আপনার মূল্যবান মতামত দিন: