যুক্তরাষ্ট্রের লুইস্টনে সেই বন্দুকধারীর মরদেহ উদ্ধার

মুনা নিউজ ডেস্ক | ২৮ অক্টোবর ২০২৩ ২১:৩০

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত


যুক্তরাষ্ট্রের মেইন অঙ্গরাজ্যের লুইস্টনে বন্দুকধারীর গুলিতে ১৮ জনকে হত্যার সন্দেহভাজন ওই ব্যক্তিকে তিন দিন পর মৃত অবস্থায় পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে। মেইনের কমিশনার অফ পাবলিক সেফটি মাইকেল সসুক বলেছেন, ৪০ বছর বয়সী রবার্ট আর কার্ডের শরীরে গুলির চিহ্ন দেখা গেছে। ধারণা করা হচ্ছে, তিনি নিজেই নিজেকে গুলি করেছেন। প্রথমে ২২ জনের কথা বলা হলেও পরে ১৮ জন নিহত হয়েছে বলে জানা যায়।


লুইস্টন শহরে গত বুধবার রাতে এই বন্দুকধারীর গুলিতে কমপক্ষে ১৮ জন নিহত হন। একাধিক স্থানে এলোপাতাড়ি গুলিতে কমপক্ষে ১৮ জন নিহত এবং ৫০ থেকে ৬০ জন আহত হন। হামলার পর বন্দুকধারী পালিয়ে যান। এরপর স্থানীয় পুলিশ রবার্ট কার্ড (৪০) নামে সন্দেহভাজন ওই ব্যক্তির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে।


ছবিতে ওই ব্যক্তির হাতে একটি রাইফেল দেখা যাচ্ছিল। তাঁকে পুলিশ সশস্ত্র এবং বিপজ্জনক ব্যক্তি হিসেবে অভিহিত করে এবং তাঁকে ধরা না পর্যন্ত সবাইকে ঘরের ভেতরে থাকতে বলা হয়। বন্দকধারী একটি বার, রেস্তোরাঁ, ওয়ালমার্টের বিক্রয় ও ব্যাবসায়িক কেন্দ্রে হামলা চলায় বলে পুলিশ জানিয়েছিল।
কর্তৃপক্ষ বলছে, রবার্ট কার্ড একজন প্রশিক্ষিত আগ্নেয়াস্ত্র প্রশিক্ষক।


মেইনের সাকোতে সামরিক রিজার্ভের ঘাঁটিতে পেট্রোলিয়াম সরবরাহ বিশেষজ্ঞ হিসেবে কাজ করেছেন। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা বলেছেন, রবার্ট আর কার্ড মানসিকভাবে অসুস্থ ছিলেন। ২০২৩ সালে তিনি একটি মানসিক চিকিৎসাকেন্দ্রে ভর্তি ছিলেন। দুই সপ্তাহ থাকার পর তাঁকে ছেড়ে দেওয়া হয় মানসিক চিকিৎসাকেন্দ্র থেকে। মার্কিন সেনাবাহিনীর তথ্য অনুযায়ী, ২০০২ সালে কার্ড সেনাবাহিনীতে রিজার্ভ সেনা হিসেবে তালিকাভুক্ত হন।

রবার্ট কার্ডের ছোড়া গুলিতে নিহত সবার বয়স ১৪ থেকে ৭৬ বছর। পুলিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে জানায়, ‘বুধবার রাতের গুলির ঘটনায় সন্দেহভাজন ব্যক্তিকে খুঁজে পাওয়া গেছে এবং সে মারা গেছে। লুইস্টন সিটি হলে এক সংবাদ সম্মেলনে মেইনের গভর্নর জ্যানেট মিলস বলেন, ‘যেখানে গুলি চালানো হয়েছিল তার কাছাকাছি লিসবনে মৃতদেহটি পাওয়া গেছে। আমি আজ রাতে স্বস্তির নিঃশ্বাস ফেললাম। রবার্ট কার্ড কারো জন্য আর হুমকির কারণ হবে না।’



আপনার মূল্যবান মতামত দিন: