‘ডোনাল্ড ট্রাম্প নয়, আমরা আপনাকে ডোনাল্ড ডাক ডাকবো'

মুনা নিউজ ডেস্ক | ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:৫৫

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত


সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রাইমারিতে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এজন্য তার সমালোচনা করেন অন্য প্রার্থীরা। নিউজার্সির সাবেক গভর্নর ক্রিস ক্রিস্টি ট্রাম্পের সমালোচনা করতে গিয়ে কিছুটা হাস্যরসের আশ্রয় নেন। তিনি বলেন, এখানে যারা উপস্থিত আছেন তারা কেউ আর আপনাকে ডোনাল্ড ট্রাম্প বলে ডাকবেন না। আমরা আপনাকে ডোনাল্ড ডাক বলে ডাকবো।

ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস ট্রাম্পের উদ্দেশে বলেন, ‘তার আজ রাতে এই মঞ্চে থাকা উচিত ছিল।


জরিপে ট্রাম্পের পরেই অবস্থান তার। তিনি বলেন, ট্রাম্পের আমলে ঋণের পরিমাণ অনেক বেড়েছে। বর্তমানে যে মূল্যস্ফীতি দেখা যাচ্ছে এটা ঐ কারণেই হয়েছে বলে ডিস্যান্টিস মনে করছেন।

ক্রিস ক্রিস্টি ট্রাম্পের সমালোচনা করতে গিয়ে বলেন, ‘আপনি আজ রাতে এখানে নেই, কারণ এখানে থেকে আপনার রেকর্ড নিয়ে কথা বলতে আপনি ভয় পাচ্ছেন। আপনি এসব বিষয় এড়াচ্ছেন। আপনি যদি এমনটা করতে থাকেন তাহলে কী হবে আমি সেটা আপনাকে বলছি। এখানে যারা উপস্থিত আছেন তারা কেউ আর আপনাকে ডোনাল্ড ট্রাম্প বলে ডাকবেন না। আমরা আপনাকে ডোনাল্ড ডাক বলে ডাকবো।’


প্রাইমারিতে না গিয়ে ট্রাম্প মিশিগানে চলা পরিবহন শ্রমিকদের ধর্মঘটে উপস্থিত হয়েছিলেন। সেখানে দেওয়া বক্তৃতায় তিনি বিতর্কে অংশ নেওয়া সাত রিপাবলিকান প্রার্থী সম্পর্কে বলেন, ‘তারা সবাই চাকরিপ্রার্থী। তাদের মধ্যে কি ভিপি হওয়ার মতো কাউকে দেখা যায়? আমার মনে হয় না।’

ক্রিস্টি বলেন, অবৈধ অভিবাসন ঠেকাতে তিনি দায়িত্বগ্রহণের প্রথমদিনই মেক্সিকো সীমান্তে ন্যাশনাল গার্ড পাঠাবেন।

সাউথ ক্যারোলাইনার সাবেক গভর্নর নিকি হেইলি, যিনি একজন ভারতীয় অভিবাসীর সন্তান, সীমান্ত সুরক্ষা না করা পর্যন্ত ল্যাটিন অ্যামেরিকার দেশগুলোতে বিদেশি সহায়তা কমানোর প্রস্তাব দিয়েছেন।

সাবেক মার্কন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ট্রাম্প আমলের নীতির কথা তুলে ধরেছেন। এতে যুক্তরাষ্ট্রের আদালতে শুনানি চলার সময় আশ্রয়প্রার্থীদের মেক্সিকোতে রাখার কথা বলা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: