নেতানিয়াহুকে হোয়াইট হাউসে আতিথ্য দেবেন না বাইডেন

মুনা নিউজ ডেস্ক | ১০ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২১

প্রেসিডেন্ট জো বাইডেন : সংগৃহীত ছবি প্রেসিডেন্ট জো বাইডেন : সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন চলতি মাসে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গে নিউইয়র্কে দেখা করবেন। কিন্তু হোয়াইট হাউসে তাকে আতিথ্য দেবেন না। ৯ সেপ্টেম্বর, শনিবার মিডল ইস্ট মনিটরের এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, একজন ঊর্ধ্বতন ইসরায়েলি কর্মকর্তা জানিয়েছেন, নেতানিয়াহু এই মাসের শেষের দিকে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের সাইডলাইনে বাইডেনের সঙ্গে দেখা করবেন। জাতিসংঘের সাধারণ পরিষদে ২১ অথবা ২২ সেপ্টেম্বর নেতানিয়াহুর ভাষণ দেওয়ার কথা রয়েছে।

গত ডিসেম্বরের শেষের দিকে ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়েছিলেন বেনিয়ামিন নেতানিয়াহু। এরপর থেকে এখনও পর্যন্ত জো বাইডেন সঙ্গে সাক্ষাত করতে পারেননি তিনি।

জুলাই মাসে, বেনিয়ামিন নেতানিয়াহুর কার্যালয় ঘোষণা করেছিল, জো বাইডেন তাকে একটি বৈঠকের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। তবে কোথায় সেই বৈঠক হবে তা উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, ২০২২ সালের শেষের দিকে উগ্র ডানপন্থীদের নিয়ে জোট সরকার গঠনের পর থেকে ইসরায়েল ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। হোয়াইট হাউস বারবার নেতানিয়াহুর কট্টরপন্থী সরকারের নীতি এবং বিচার বিভাগীয় সংশোধন পরিকল্পনার সমালোচনা করেছে।



সূত্র : মিডল ইস্ট মনিটর



আপনার মূল্যবান মতামত দিন: