যুক্তরাষ্ট্রে গণচুরির ঘটনায় ১ লক্ষ ডলারের পণ্য লুট

মুনা নিউজ ডেস্ক | ১৬ আগস্ট ২০২৩ ১৯:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেস শহরের একটি তৈরি পোশাক ও ব্যাগের দোকানে ঢুকে ১ লক্ষ ডলারের (১০ কোটি ৯ লাখ ৪১ হাজার টাকা) পণ্য লুট করেছে সংঘবদ্ধ চোরচক্রের সদস্যরা। ৫০ জন চোরের সংঘবদ্ধ দলটি এ ঘটনাটি ঘটায়।

লস অ্যাঞ্জেলেস পুলিশ জানায়, গণচুরির শিকার ওই দোকানটিতে দামি পোশাক ও ব্যাগ বিক্রি হতো। শনিবার বিকেল ৪টার দিকে প্রায় ৫০ জন চোরের একটি সংঘবদ্ধ দল আকস্মিকভাবে দোকানটিতে ঢুকে দ্রুত সেখান থেকে তৈরি পোশাক-ব্যাগ নিয়ে বেরিয়ে যেতে থাকে। সিসি টিভির নজর এড়াতে চোরদের সবাই হুডি ও মাস্ক দিয়ে মাথা-মুখ ঢেকে রেখেছিল। নিরাপত্তাকর্মীরা বাধা দিতে গেলে চোরের দল তাদের চোখে-মুখে পিপার স্প্রে ছুড়ে মারে।

লস অ্যাঞ্জেলেস পুলিশ জানিয়েছে, অপরাধীরা যে ধরনের স্প্রে ব্যবহার করেছে, সেগুলো সাধারণত বনাঞ্চলে ভ্রমণ বা ক্যাম্পেইন করতে গেলে ক্ষিপ্ত ভালুককে তাড়াতে ব্যবহার করা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ইতোমধ্যে এই গণচুরির একটি ভিডিওচিত্র ভাইরাল হয়েছে।

সেই ভিডিওতে দেখা যাচ্ছে, দোকানের দরজা দিয়ে এক দল লোক হুড়মুড় করে ঢুকে প্রদর্শনীর জন্য রাখা পোশাক ও ব্যাগের পাশাপাশি শেলফ থেকে যা যা পারছেন, উঠিয়ে নিচ্ছেন; আর দোকানের কর্মচারীরা অসহায়ভাবে তাকিয়ে আছেন তাদের দিকে।

লস অ্যাঞ্জেলেস পুলিশের কমান্ডার গিসেলে এসপিনোজা বলেন, ‘এটা খুবই ভয়ঙ্কর ও উদ্বেগজনক একটি ঘটনা। এই চোররা কোনো সংঘবদ্ধ অপরাধীচক্রের সদস্য কিনা— এখনও স্পষ্ট নয়। তবে তাদের গ্রেপ্তারে আমরা ইতোমধ্যে কাজ শুরু করেছি।’


সূত্র : এএফপি 



আপনার মূল্যবান মতামত দিন: