ইউক্রেনকে আরও ২০ কোটি ডলার সহায়তা দেবে যুক্তরাষ্ট্র

মুনা নিউজ ডেস্ক | ১১ আগস্ট ২০২৩ ১৯:১৪

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


ইউক্রেনের জন্য ২০ কোটি ডলার পর্যন্ত অতিরিক্ত সামরিক সহায়তা প্রদানের ঘোষণা দিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের দুজন কর্মকর্তার বরাত দিয়ে এক প্রতিবেদনে এমন তথ্য জানিয়েছে ভয়েস অফ আমেরিকা।

খবরে বলা হয়েছে, এই সহায়তায় সহায়তায় হাইমার্সের জন্য আরও রকেট এবং প্যাট্রিয়ট সারফেস-টু-এয়ার ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার জন্য আরও যুদ্ধাস্ত্র অন্তর্ভুক্ত থাকবে বলে আশা করা হচ্ছে।

এই সপ্তাহের শেষের দিকে এই সহায়তার বিষয়ে ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা। নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, এই সহায়তার মধ্যে মাইন ক্লিয়ারিং সরঞ্জাম এবং অ্যান্টি-ট্যাংক অস্ত্র (টো মিসাইল এবং কাঁধে চালিত এটি ফোর এস) অন্তর্ভুক্ত রয়েছে।

এই প্যাকেজটি ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাশিয়ার ইউক্রেনে আক্রমণের পর থেকে এটি প্রতিরক্ষা বাহিনীর সরবরাহ থেকে প্রেসিডন্ট অনুমোদিত সামরিক সরঞ্জামের ৪৪তম সহায়তা।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকি রুশ বাহিনীর বিরুদ্ধে বর্তমান পাল্টা আক্রমণকে ধীর কিন্তু অবিচল হিসেবে উল্লেখ করেছেন। কারণ ইউক্রেনের বাহিনী রিজার্ভ সৈন্য ঢুকিয়েছে এবং সাম্প্রতিক দিনগুলোতে রাশিয়ার বাহিনীর দক্ষিণ-পূর্ব প্রতিরক্ষা লাইনের কিছু অংশ ভেঙে দিয়েছে বলে দাবি কিয়েভের।


সূত্র : ভয়েস অফ আমেরিকা



আপনার মূল্যবান মতামত দিন: