ফ্লোরিডায় সন্তানকে গাড়িতে রেখেই চলে গেলেন দম্পতি; গরমে শিশুর মৃত্যু

মুনা নিউজ ডেস্ক | ৯ জুলাই ২০২৩ ১৪:৩০

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত

 

রাতভর পার্টি করে বাসায় ফিরে ১৮ মাসের কন্যা শিশুকে গাড়িতে রেখেই ঘরে গিয়ে ঘুমিয়ে যান এক দম্পতি। আর গাড়িতে ৪১ ডিগ্রি সেলসিয়াস গরমে মারা যায় শিশুটি। গত ৪ জুলাই যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দম্পতিকে গ্রেফতার করেছে পুলিশ।

পোল্ক কাউন্টি শেরিফ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, মার্কিন সংবামাধ্যম সিএনএন জানিয়েছে, জোয়েল ও জেসমিন নামে ওই দম্পতি তাদের তিন সন্তানকে সাথে নিয়ে একটি পার্টিতে যান। তাদের তিন সন্তানের সবার বয়স ৯ বছরের কম। তারা রাত ৩টার দিকে বাড়িতে ফিরে আসেন। ফিরে আসার পর জেসমিন বড় দুই শিশুকে বাড়িতে নিয়ে যান এবং তার স্বামীকে তাদের ছোট ১৮ মাসের কন্যা শিশুকে ভেতরে নিয়ে আসতে বলেন।

স্বামী জোয়েল জানান, ফিরে আসার পর গাড়ির একটি দরজা খোলা ছিল। গাড়িতে খাবার ছিল। তিনি খাবার বাড়ির ভেতরে রেখে এসে দেখেন গাড়ির সব দরজা বন্ধ। তখন ধরে নিয়েছেন তার স্ত্রী তিন বাচ্চাকে ঘরে নিয়ে গেছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে কর্তৃপক্ষ জানায়, জোয়েল ভেতরে গিয়ে তার স্ত্রীর সাথে বিছানায় ঘুমিয়ে পড়েন। কিন্তু শিশুটিকে বাড়ির ভেতরে নিয়ে আসা হয়েছে কিনা, সে বিষয়ে স্বামী বা স্ত্রী কেউই একে অপরকে জিজ্ঞাসা করেননি।

পরের দিন সকাল ১১টার দিকে জোয়েল অফিসে যাওয়ার আগে শিশুটিকে খুঁজতে থাকেন। তারপরে বাইরে গিয়ে দেখেন শিশুটিকে তখনও গাড়িতে রয়েছে এবং প্রতিক্রিয়াহীন অবস্থায় পড়ে আছে। এ সময় ওই দম্পতি দ্রুত শিশুটিকে হাসপাতালে নিয়ে যান, কিন্তু চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, ময়নাতদন্তের প্রতিবেদন অনুযায়ী শিশুটিকে এক অর্থে হত্যা করা হয়েছে। গাড়িতে রেখে যাওয়ার কারণে হাইপারথার্মিয়া হয়ে তার মৃত্যু হয়েছে।

এদিকে ঘটনার পর ওই দম্পতির মাদক পরীক্ষা করা হলে জোয়েলের শরীরে মেথ, গাঁজা ও মদ এবং জ্যাজমিনের শরীরে গাঁজা ও মদ শনাক্ত করা হয়। শিশু হত্যার অভিযোগে বৃহস্পতিবার (৬ জুলাই) তাদের গ্রেফতার করেছে পুলিশ।



আপনার মূল্যবান মতামত দিন: