‘আই অ্যাম ব্যাক’, দ্বিতীয়বার জম্মু-কাশ্মিরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ওমর আব্দুল্লাহ

মুনা নিউজ ডেস্ক | ১৬ অক্টোবর ২০২৪ ২০:৫১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ওমর আবদুল্লাহ। তিনি ন্যাশনাল কনফারেন্স (এনসি) নেতা। এই নিয়ে দ্বিতীয়বার জম্মু-কাশ্মীরের মুখ্যমন্ত্রী হলেন তিনি। এর আগে ২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত জম্মু-কাশ্মীর রাজ্যটির মুখ্যমন্ত্রী ছিলেন। কংগ্রেস এবং এনসির জোট সরকারের প্রধান হিসেবে শপথ নেন তিনি।

১৬ অক্টোবর বুধবার ওমর আব্দুল্লাহকে শপথবাক্য পাঠ করান জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘ ১০ বছর পর জম্মু-কাশ্মীরে বিধানসভা নির্বাচন হয়েছে এবার। এতে ৯০টি আসনের মধ্যে ৪২টিতে জয়ী হয়েছে ন্যাশনাল কনফারেন্স, ছয়টি আসনে জয়ী হয়েছে কংগ্রেস। জোটে সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় তারাই সরকার গঠন করছে।

শপথ গ্রহণ শেষে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে (সাবেক টুইটারে) নিজের অফিসে বসা একটি ছবি পোস্ট করেন তিনি, সেখানে ক্যাপশনে লেখেন, আমি ফিরে এসেছি।

শ্রীনগরের ‘শের-ই-কাশ্মীর ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টার’-এ (এসকেআইসিসি) শপথগ্রহণের অনুষ্ঠান হয়। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কংগ্রেস সংসদ সদস্য ও লোকসভার বিরোধী দলের নেতা রাহুল গান্ধী, কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী, দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গে, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব, ডিএমকে নেত্রী কানিমোজি, সিপিআই নেতা ডি রাজা, আম আদমি পার্টির নেতা সঞ্জয় সিং, পিডিপি নেত্রী মেহবুবা মুফতি প্রমুখ।

উপমুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন সিনিয়র ন্যাশনাল কনফারেন্স বিধায়ক সুরিন্দর সিং চৌধুরী।

এছাড়া এই দিনের শপথগ্রহণ অনুষ্ঠানে পাঁচ বিধায়ক শপথ নেন। তারা হলেন- স্বতন্ত্র দলের সতীশ শর্মা এবং ন্যাশনাল কনফারেন্স দলের সাকিনা ইতলু, জাহিদ দার, সুরিন্দর চৌধুরী এবং জাহিদ রানা।

 

সূত্র : এনডিটিভি



আপনার মূল্যবান মতামত দিন: