ফিলিস্তিন পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রকে সৌদির সতর্ক বার্তা

মুনা নিউজ ডেস্ক | ৮ অক্টোবর ২০২৩ ১৩:২৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান ফিলিস্তিন পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে কথা বলেছেন। এ সময় সৌদি পররাষ্ট্রমন্ত্রী কোনো অবস্থাতেই ফিলিস্তিনের নিরস্ত্র বেসামরিক মানুষ যেন ইসরায়েলের লক্ষ্যবস্তু না হয়, সে বিষয়টি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর কাছে গুরুত্বের সঙ্গে তুলে ধরেন। খবর: আরব নিউজ’র

সৌদি আরবের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এসব কথা জানানো হয়। বিবৃতিতে আরও বলা হয়, ফিলিস্তিন-ইসরায়েল পরিস্থিতি যেন আরও সহিংস না হয়ে উঠে, সে জন্য উদ্যোগ নেওয়ার ওপর জোর দেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী।

তিনি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীকে বলেন, ফিলিস্তিনের নিরস্ত্র বেসামরিক নাগরিকদের হামলার লক্ষ্যবস্তুতে পরিণত করার নিন্দা জানায় রিয়াদ।

এর আগে মিসরের পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, চলমান পরিস্থিতি শান্ত করার প্রচেষ্টার অংশ হিসেবে তারা সৌদি আরব ও জর্ডানের সঙ্গে আলোচনা করেছে।

ফিলিস্তিনি সংগঠন হামাস ৭ অক্টোবর শনিবার সকালে ইসরায়েলে ব্যাপক রকেট হামলা চালায়। হামাসের সশস্ত্র যোদ্ধারা ইসরায়েল নিয়ন্ত্রিত ভূখণ্ডে ঢুকে পড়লে ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। এর জবাবে ইসরায়েল গাজায় ভয়াবহ পাল্টা হামলা চালানো শুরু করেছে।

ইসরায়েল বলছে, হামাসের হামলায় ৩০০ ইসরায়েলি নিহত হয়েছে এবং আহত হয়েছে ১৬০০। আর ফিলিস্তিনে ইসরায়েলি হামলায় ২৩২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে বলে জানা গেছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: