ভূমধ্যসাগরে নৌকাডুবি: মাদারীপুরে শোকের মাতম

মুনা নিউজডেস্ক | ২১ জুন ২০২৪ ০১:৩১

ছবি: সংগৃহীত ছবি: সংগৃহীত


ইতালির দক্ষিণ উপকূলে অভিবাসন প্রত্যাশী নৌকা ডুবে নিহত ১১ জনের মধ্যে ৩ বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। নিহত ওই ৩ জনের বাড়ি মাদারীপুর জেলায়। তাদের লাশ দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়েছেন স্বজনরা।

মঙ্গলবার (১৮ জুন) লিবিয়া হয়ে ইতালি যাওয়ার পথে নৌকা ডুবে তাদের মৃত্যু হয়। এতে নিহত হন ১১ জন আর নিখোঁজ হন ৬৪ জন। নিহতদের মধ্যে তিন জন ছিলেন মাদারীপুরের।


একটু আর্থিক স্বাচ্ছন্দ্যের আশায় জেলার খানকান্দি এলাকার আলী হাওলাদার সম্প্রতি দুবাই, লিবিয়া হয়ে অন্যদের সঙ্গে সাগরপাড়ি দিয়ে পৌঁছাতে চেয়েছিলেন ইউরোপ।

নিহতরা হলেন শিবচর উপজেলার খানকান্দি এলাকার আলী হাওলাদার ও সাব্বির। বাকি একজনের নাম জানা যায়নি। তিন বাংলাদেশিসহ নিহত ১১ জনই ডুবে যাওয়া ট্রলারটির ইঞ্জিন রুমে লুকিয়ে ছিলেন।

নিহত আলী হাওলাদার মাদারিপুরে ইজিবাইক চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তার দুটি ছোট শিশু সন্তান রয়েছে। ছয় বছরের রাফিন আর এক বছরের রাবেয়া। পরিাবারের উপার্জনক্ষম সদস্যকে হারিয়ে এখন গভীর হতাশায় ডুবেছে পুরো পরিবার।

পরিবারের স্বচ্ছলতার আশায় প্রায় ১৫ লাখ টাকা খরচ করে জীবনের ঝুকি নিয়ে সাগরপথে ইটালি যাত্রা করেছিলো আলী। সে বা তার পরিবার একবারও ভাবতে পারেনি এমন মর্মান্তিক পরিণতি তাদের জন্য অপেক্ষা করছে।



আপনার মূল্যবান মতামত দিন: