চলে গেলেন বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন আল্লামা লুৎফর রহমান

মুনা নিউজ ডেস্ক | ৩ মার্চ ২০২৪ ১৬:১৫

ফাসসিরে কোরআন আল্লামা লুৎফর রহমান মারা গেছেন : সংগৃহীত ছবি ফাসসিরে কোরআন আল্লামা লুৎফর রহমান মারা গেছেন : সংগৃহীত ছবি

চলে গেলেন প্রখ্যাত আলেম, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি ও বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন আল্লামা লুৎফর রহমান ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

৩ মার্চ, রোববার দুপুরে বাংলাদেশের রাজধানী ঢাকার ইবনে সিনা হাসপাতালে তিনি মারা যান। সংবাদমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন তার ছোট ছেলে আবু সালমান মোহাম্মদ আম্মার।

গত ১৪ ফেব্রুয়ারি সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে তিনি ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফুর রহমান। সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছেন। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়া হয়। 

পরে ১৬ ফেব্রুয়ারি রাতে তার ব্রেনের অপারেশন করা হয়। তার পর থেকে আর জ্ঞান ফেরেনি তার। 

প্রখ্যাত আলেম আল্লামা লুৎফর রহমান একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামি বক্তা। একজন স্বনামধন্য বক্তা হিসেবে দেশে-বিদেশে তার অনেক পরিচিতি রয়েছে। মাওলনা লুৎফর রহমান ’মুনা কনভেনশন ২০২৩’ এ বাংলাদেশ থেকে আমন্ত্রিত অতিথি হিসেবে অংশ নেন।

 

 

ব্যক্তিজীবনে মাওলানা লুৎফর রহমান ৫ কন্যা ও ২ ছেলের জনক। পরিবারের পক্ষ থেকে আল্লামা লুৎফর রহমানের জন্য দোয়া চেয়েছেন।

আল্লামা লুৎফর রহমান কর্মজীবনে রাজখালি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। পাশাপাশি সামাজিক উন্নয়ন অগ্রগতিতে সর্বদা নিজেকে উৎসর্গ করেন। তিনি ১৯৯১ ও ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর রামগঞ্জ নির্বাচনী এলাকার প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করেন।

 



আপনার মূল্যবান মতামত দিন: