ঘনকুয়াশায় সিলেটে ২ টি ফ্লাইটের অবতরণ

মুনা নিউজ ডেস্ক | ২০ জানুয়ারী ২০২৪ ১৮:৪৩

ফাইল ছবি ফাইল ছবি

কয়েকদিনের টানা ঘনকুয়াশার কারণে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফ্লাইট ওঠানামায় সমস্যা হচ্ছিল। আজও একই ঘটনা ঘটেছে। ঘনকুয়াশার কারণে দুটি আন্তর্জাতিক ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। জরুরি অবতরণের পর আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে ফ্লাইট দুটি আবার গন্তব্যে ছেড়ে যায়।

শনিবার (২০ জানুয়ারি) সকাল ৮টা ৫৫ মিনিটে কাতারের দোহা থেকে আসা ইউএস-বাংলার একটি ফ্লাইট এবং ৯টা ৪৪ মিনিটে চীনের গুয়াংজু থেকে আসা ইউএস-বাংলার আরেকটি ফ্লাইট সিলেটে অবতরণ করে। এ নিয়ে আবহাওয়ার কারণে চার দিনের ব্যবধানে সিলেটে ৪টি ফ্লাইটের জরুরি অবতরণের ঘটনা ঘটল।

শনিবার সকালে একটির ঘটনা নিশ্চিত করেছেন হজরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।

তিনি জানান, সকাল ৭টা থেকে ৮টা পর্যন্ত ঘনকুয়াশা ছিল। এজন্য সিঙ্গাপুর থেকে আসা ইউএস-বাংলার একটি বিমানের ফ্লাইট ডাইভার্ট হয়ে চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করেছে৷

এর আগে গত বুধবার ঘনকুয়াশায় বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট সিলেটে অবতরণ করেছিল।

এ ছাড়া ৬ জানুয়ারি একটি এবং ২ জানুয়ারি ৫টি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছিল।

ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, কাতারের দোহা থেকে আসা ইউএস-বাংলার একটি ফ্লাইট আজ সকালে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু ঘনকুয়াশার কারণে ফ্লাইটটি নামতে না পেরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ৮টা ৫৫ মিনিটে অবতরণ করে। সকাল ১০টা ৪০ মিনিটের দিকে আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে ফ্লাইটটি আবার ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

অন্যদিকে সকাল ৯টা ৪৪ মিনিটে চীনের গুয়াংজু থেকে আসা আরেকটি ফ্লাইট ঢাকায় নামতে না পেরে সিলেটে অবতরণ করে। পরে ১০টা ৪০ মিনিটের দিকে সেটি সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।



আপনার মূল্যবান মতামত দিন: