উপকূলীয় অঞ্চলে বাড়তে পারে বৃষ্টি

মুনা নিউজ ডেস্ক | ১৪ সেপ্টেম্বর ২০২৩ ২৩:৩৪

ছবি : সংগৃহীত ছবি : সংগৃহীত


দেশের উপকূলীয় অঞ্চলে বৃষ্টি নামার সম্ভাবনা রয়েছে। আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টির বিষয়টি একটি গণমাধ্যমকে নিশ্চিত করেছে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির। তবে উত্তরাঞ্চলে বৃষ্টিপাত আরও কমতে পারে বলেও আভাস দিয়েছেন তিনি।


আজ (বৃহস্পতিবার) সন্ধ্যা ছয়টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের একাধিক স্থানে, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে এবং রংপুর ও রাজশাহী বিভাগের দুই-একটি স্থানে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণের সম্ভাবনাও রয়েছে। ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে দেশের অন্যত্র তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়া, সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।


আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়, উত্তর বঙ্গোপসাগরের মধ্যাঞ্চলে সৃষ্ট লঘুচাপ বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। লঘুচাপটির কেন্দ্রস্থল বাংলাদেশের দক্ষিণাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত।

আবহাওয়া দপ্তর থেকে বলা হয়েছে, ‘লঘুচাপটির মুভমেন্ট (গতিবিধি) হচ্ছে ওড়িশা উপকূলের দিকে। এটা হয়তোবা কালকেও (আজ) সাগরে অবস্থান করবে।’



আপনার মূল্যবান মতামত দিন: