সুইডেনের পার্কে রোলার কোস্টার লাইনচ্যুত : নিহত ১

মুনা নিউজ ডেস্ক | ২৬ জুন ২০২৩ ১৯:০১

স্টকহোমের গ্রোনা লুন্ড বিনোদন পার্ক : সংগৃহীত ছবি স্টকহোমের গ্রোনা লুন্ড বিনোদন পার্ক : সংগৃহীত ছবি


সুইডেনের গ্রোনা লুন্ড বিনোদন পার্কে রোলার কোস্টার দুর্ঘটনায় একজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৯ জন। আহতদের মধ্যে শিশুও রয়েছে। ২৫ জুন, রোববার সুইডেনের রাজধানী স্টকহোমের বিনোদন পার্কে এ হতাহতের ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

প্রত্যক্ষদর্শীরা বলেছেন, পার্কের জেটলাইন রোলার কোস্টারটি একটি রাইডের সময় আংশিকভাবে লাইনচ্যুত হওয়ার কারণে লোকজন মাটিতে আছড়ে পড়ে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনার পরপরই ওই পার্কে অ্যাম্বুলেন্স, ফায়ার ট্রাক ও একটি হেলিকপ্টার আসতে দেখা গেছে। পুলিশ দুর্ঘটনার তদন্ত শুরু করেছে।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনায় আহত ৯ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের মধ্যে তিনজন গুরুতর আহত হয়েছেন।

অ্যামিউজমেন্ট পার্কের প্রধান নির্বাহী জ্যান এরিকসন এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আজ গ্রোনা লুন্ডে শোকের দিন। জেটলাইন রোলার কোস্টারে গুরুতর দুর্ঘটনার ঘটেছে। এতে একজন মারা গেছেন এবং ৯ জন আহত হয়েছেন।’

এরিকসন বলেন, গ্রোনা লুন্ডে এ রকম কোনো দুর্ঘটনা হওয়ার কথা ছিল না; তবুও এটা ঘটে গেছে। পুলিশি তদন্তে সহায়তা করার জন্য পার্কটি এক সপ্তাহের জন্য বন্ধ থাকবে বলেও জানিয়েছেন তিনি।

পার্কের মুখপাত্র বলেন, রাইড চলাকালে সামনের অংশটি আংশিকভাবে লাইনচ্যুত হওয়ার সময় রোলার কোস্টারে ১৪ জন ছিলেন। দুর্ঘটনার পর সেটি ট্র্যাকের মাঝামাঝি স্থানে থামে এবং সে সময় রাইডারটির একটি অংশ ঝুঁকে ছিল।

টিটি নিউজ এজেন্সিকে দেওয়া এক বিবৃতিতে সুইডেনের সংস্কৃতিমন্ত্রী প্যারিসা লিলজেস্ট্র্যান্ড বলেছেন, ‘দুর্ঘটনায় যারা হতাহত হয়েছেন তাদের পাশাপাশি তাদের পরিবার ও প্রিয়জনদের প্রতি সমবেদনা জানাচ্ছি।’

গ্রোনা লুন্ড হলো সুইডেনের রাজধানী স্টকহোমের একটি জনপ্রিয় পর্যটন আকর্ষণ। এই পার্কের চারপাশে বেশ কয়েকটি জাদুঘরও রয়েছে। ইস্পাত-ট্র্যাকের জেটলাইন রোলার কোস্টার ৯০ কিমি পর্যন্ত গতিতে এবং ৩০ মিটার (৯৮ ফুট) উচ্চতায় পৌঁছাতে পারে। প্রতি বছর ১০ লাখেরও বেশি পর্যটক এই রোলার কোস্টারে চড়েন।

 

সূত্র : রয়টার্স



আপনার মূল্যবান মতামত দিন: