ভারী বর্ষণে পানির নিচে মুম্বাই-দিল্লি : নিহত ২

মুনা নিউজ ডেস্ক | ২৫ জুন ২০২৩ ২১:০৭

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি


বর্ষার শুরুতেই জলমগ্ন ভারতের মুম্বাই ও দিল্লি। ভারী বর্ষণে একাধিক ব্যস্ত রাস্তা পানি নিচে চলে গেছে। বিঘ্নিত হচ্ছে যান চলাচল।

দ্য ওয়ালের খবরে বলা হয়েছে, শুক্রবার থেকেই বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি শুরু হয় মুম্বাইয়ে। শনিবারের মতোই রোববার সকাল থেকে মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে মুম্বাইয়ের একাধিক জায়গায়। যার জেরে কয়েকটি এলাকায় হাঁটু পর্যন্ত পানি জমে যায়। সেই সমস্ত রাস্তায় ধীর গতিতে যান চলাচল হচ্ছে। ফলে যানজটের পরিস্থিতিও তৈরি হয়েছে।

ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে, আজও দুর্যোগপূর্ণ আবহাওয়া বজায় থাকবে মুম্বাইয়ে। জারি রয়েছে হলুদ সতর্কতা। মহারাষ্ট্রের রায়গড়, রত্নগিরিতে কমলা সতর্কতা জারি রয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে মহারাষ্ট্রের অন্যান্য অংশে বর্ষা ঢুকবে।

খবরে বলা হয়েছে, মাত্র এক রাতের বৃষ্টিতেই সেখানে ভেসে গেছে রাস্তাঘাট, বিদ্যুতের তার ছিঁড়ে পড়েছে, উপড়ে পড়েছে গাছ। শুধু তাই নয়, নর্দমার জলে পড়ে গিয়ে ডুবে মৃত্যু হয়েছে দুই জনের। পুলিশ এসে পরে পানি ছেঁচে তাঁদের দেহ উদ্ধার করেছে।

ভারতের আবহাওয়া দফতর জানিয়েছে, চেম্বুরে সারাদিনে ৮০.০৪ লিমিটার বৃষ্টি হয়েছে, ভিক্রোলিতে হয়েছে ৭৯.৭৬ মিলিমিটার, সিওনে ৬১.৯৮ মিলিমিটার, ঘাটকোপারে ৬১.৬৮ মিলিমিটার এবং মাতুঙ্গাতে বৃষ্টির পরিমাণ ৬১.২৫ মিলিমিটার।

মাত্র এক রাতের বৃষ্টিতেই দিল্লি, গুরুগ্রাম এলাকার একাধিক অঞ্চলে পানি জমে গেছে। দুর্ভোগের শিকার সাধারণ মানুষ। গত কয়েকদিন ধরে যদিও গরমে অস্বস্তি বেড়েই চলেছিল দিল্লিতে। লাফিয়ে লাফিয়ে বাড়ছিল তাপমাত্রার পারদ। তবে বৃষ্টি এসে সেটি অনেকটাই কমেছে।

 

সূত্র : দ্য ওয়াল



আপনার মূল্যবান মতামত দিন: