প্যারিসে ভবনে বিস্ফোরণ : আহত ৩৭

মুনা নিউজ ডেস্ক | ২৩ জুন ২০২৩ ১৯:০০

প্যারিসে ভবনে বিস্ফোরণ : সংগৃহীত ছবি প্যারিসে ভবনে বিস্ফোরণ : সংগৃহীত ছবি


ফ্রান্সের রাজধানী প্যারিসের মধ্যাঞ্চলে বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৩৭ জন আহত হয়েছে। এর মধ্যে চারজনের অবস্থা গুরুতর। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় বুধবার প্যারিসের পঞ্চম অ্যারোন্ডিসমেন্টে রুয়ে সেন্ট-জ্যাকসের একটি ভবনে এ বিস্ফোরণ ঘটেছে। ভবনটিতে একটি স্কুল ও ক্যাথলিক এডুকেশন সিস্টেমের সদর দপ্তর রয়েছে।

জরুরি উদ্ধারকর্মীরা ভবনটিতে উদ্ধার অভিযান চালাচ্ছে। এখন পর্যন্ত অন্তত দুজন নিখোঁজ রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণের আগে সেখানে গ্যাসের তীব্র গন্ধ ছিল। জরুরি উদ্ধার কর্মীরা ভবনের ধ্বংসাবশেষের নিচে উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছেন। 

স্থানীয় ডেপুটি মেয়র এডুয়ার্ড কিভেল সামাজিক মাধ্যমে এক পোস্টে বলেন, এটা ছিল গ্যাস বিস্ফোরণ। তবে কর্তৃপক্ষ বলছে, বিস্ফোরণের সঠিক কারণ এখনও জানা যায়নি।

প্যারিসের প্রসিকিউটর লরি বেকুয়াও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি বলছেন, ক্যামেরার ফুটেজ পরীক্ষা করে প্রাথমিক ভাবে দেখা গেছে ওই বিস্ফোরণ ভবনের ভেতরেই হয়েছে। ভবনটি ভ্যাল ডি গ্রেস গির্জার পাশে অবস্থিত।

প্যারিসের পুলিশ প্রধান লরেন্ট নুনেজ জানিয়েছেন, ভবনটিতে প্রথমে আগুন ধরে গেলেও পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

ওই এলাকা ঘিরে রেখেছে নিরাপত্তা বাহিনী। স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন ঘটনাস্থলে পৌঁছেছেন। তিনি বলেন, স্নিফার ডগ দিয়ে উদ্ধার কাজ চালানো হচ্ছে। ধ্বংসস্তূপের নিচে আরও কেউ থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় এক শিক্ষার্থী বলেন, আমি ভ্যাল ডি গ্রেসের সামনেই ছিলাম। আমি বড় ধরনের বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছি। আমি ২০ থেকে ৩০ মিটার ওপরে আগুনের গোলা দেখতে পাই। বড় ধরনের শব্দ করে ভবনটি ধসে পড়ে। অপর এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি বাড়িতে ছিলেন। হঠাৎ করেই বিস্ফোরণের শব্দ শুনতে পান তিনি।

 

সূত্র : বিবিসি



আপনার মূল্যবান মতামত দিন: