ফিলিস্তিনিদের প্রতিশোধমূলক গুলিতে ৪ ইহুদিবাদী বসতি স্থাপনকারী নিহত

মুনা নিউজ ডেস্ক | ২১ জুন ২০২৩ ১৯:১৮

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

 

অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের এক অবৈধ বসতির কাছে দুই ফিলিস্তিনির গুলিতে অন্তত চার অবৈধ ইহুদিবসতি স্থাপনকারী নিহত হয়েছেন। পশ্চিম তীরের জেনিন শহরে ইহুদিবাদী সেনাদের বর্বর হামলায় ৬ ফিলিস্তিনি শহীদ এবং ৬৬ জন আহত হওয়ার একদিন পর এই পাল্টা হামলা হলো।

পশ্চিম তীরের উত্তরাঞ্চলের এলির কাছে হামলায় চারজন নিহত এবং চারজন আহত হয়েছেন বলে এক বিবৃতিতে নিশ্চিত করেছে ইসরায়েলের জরুরি পরিষেবা সংস্থা ম্যাগেন ডেভিড অ্যাডম। 

ইসরাইলি গণমাধ্যম গতকাল ২০ জুন, মঙ্গলবার বিকেলে এই হতাহতের ঘটনা সম্পর্কে খবর দিয়েছে। গণমাধ্যমগুলো জানিয়েছে, নাবলুস ও রামাল্লাহ শহরের মাঝামাঝি ইহুদি বসতি এলির কাছে একটি গ্যাস স্টেশনের রেস্টুরেন্টে দুই ফিলিস্তিনি গুলি চালায়। এতে ৪ ইহুদি বসতি স্থাপনকারী নিহত এবং আরো চারজন আহত হয়।

ইসরাইলের জেরুজালেম পোস্ট পত্রিকা জানিয়েছেন, গোলাগুলির সময় এক ফিলিস্তিনি শহীদ হন। তার নাম মোহান্নাদ শেহাদে এবং তিনি ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের কাসসাম ব্রিগেডের সদস্য। কয়েক ঘণ্টা পর ইহুদিবাদী সেনারা এই হামলায় জড়িত আরেক ফিলিস্তিনিকেও হত্যা করে। তার নাম খালেদ সাবাহ।

এই ঘটনার পর ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ‘জরুরি নিরাপত্তা বৈঠক’ ডেকেছেন। খবর আল-জাজিরার। ইসরায়েলি এই প্রধানমন্ত্রীর উগ্র ডানপন্থী মিত্ররা গত কয়েক মাস ধরে অধিকৃত পশ্চিম তীরে বড় ধরনের সামরিক অভিযান পরিচালনার আহ্বান জানিয়ে আসছে।

মঙ্গলবারের হামলার ঘটনার নিন্দা জানিয়ে সহিংস বিবৃতি দিয়েছেন নেতানিয়াহু। তিনি বলেছেন, ‘আমরা গত কয়েক মাসে প্রমাণ করেছি যে, আমরা ব্যতিক্রম ছাড়া প্রায় সব হত্যার প্রতিশোধ নিয়েছি। যারা আমাদের ক্ষতি করেছে, তারা হয় কবরে অথবা কারাগারে নিক্ষিপ্ত হবে। এক্ষেত্রেও তাই হবে।’

 

সূত্র : আল-জাজিরা এবং জেরুজালেম পোস্ট 



আপনার মূল্যবান মতামত দিন: