জেনিন শহরে আগ্রাসন

ইসরাইল-বিরোধী প্রতিরোধের অঙ্গীকার ব্যক্ত হামাসের

মুনা নিউজ ডেস্ক | ২০ জুন ২০২৩ ১৯:৫০

জেনিন শহরে আগ্রাসন : সংগৃহীত ছবি জেনিন শহরে আগ্রাসন : সংগৃহীত ছবি


ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে অবিচ্ছেদ্য প্রতিরোধ সংগ্রাম অব্যাহত রাখার অঙ্গীকার ব্যক্ত করেছে। গতকাল ১৯ জুন, সোমবার, অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইসরাইলি সেনাদের বর্বর আগ্রাসনের পর এই অঙ্গীকার পুনর্ব্যক্ত করল হামাস। সংগঠনটি বলেছে, ইহুদিবাদী ইসরাইল বর্বরতা চালিয়ে ফিলিস্তিনিদের প্রতিরোধ সংগ্রামকে নস্যাৎ করতে পারবে না।

হামাস গতকাল এক বিবৃতিতে বলেছে, জেনিন শহরে বর্বর অভিযান চালানোর সময় ইসরাইলি সেনারা অ্যাপাচি হেলিকপ্টার থেকে যে ক্ষেপণাস্ত্র ছুঁড়েছে তা থেকে প্রতিরোধ যোদ্ধাদের বিরুদ্ধে তাদের দুর্বলতা ফুটে উঠেছে। এর মাধ্যমে প্রমাণ হয়েছে- ফিলিস্তিনি জনগণের প্রতিরোধকে তারা কখনো ভেঙে দিতে পারবে না।

গতকাল ইহুদিবাদী সেনারা অ্যাপাচি হেলিকপ্টারের সমর্থনে জেনিন শহরে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের বিরুদ্ধে আগ্রাসন চালায়। ইহুদিবাদী সেনাদের বর্বর অভিযানের মধ্যেই ইসরাইলি হেলিকপ্টার থেকে ক্ষেপণাস্ত্র ছোঁড়া হয় যা গত ২ দশকের মধ্যে নজিরবিহীন ঘটনা।

ইসরাইলি ক্ষেপণাস্ত্রের আঘাতে একটি শিশুসহ ৪ ফিলিস্তিনি শহীদ এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।

হামাস তাদের বিবৃতিতে জোর দিয়ে বলেছে, “অধিকৃত পশ্চিম তীরের ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধারা ইসরাইলি যেকোন আগ্রাসনের জবাব দেয়ার জন্য ভালোভাবেই প্রস্তুত রয়েছে। ইসরাইলি বর্বরতা ফিলিস্তিনিদের দৃঢ়তায় এবং নিজেদের মাতৃভূমি রক্ষার অঙ্গীকার থেকে পিছু হটাতে পারবে না।”

জাতিসংঘের ৩৭/৪৩ নম্বর প্রস্তাব অনুসারে ফিলিস্তিনিরা তাদের মুক্তির জন্য সংগ্রাম করার বৈধ অধিকার আছে।

 

সূত্র : রেডিও তেহরান



আপনার মূল্যবান মতামত দিন: