মেক্সিকোর কার্গো ট্রাক থেকে ১২৯ অভিবাসী উদ্ধার

মুনা নিউজ ডেস্ক | ১৮ জুন ২০২৩ ২০:১৩

মেক্সিকোর কার্গো ট্রাক থেকে ১২৯ অভিবাসী উদ্ধার : সংগৃহীত ছবি মেক্সিকোর কার্গো ট্রাক থেকে ১২৯ অভিবাসী উদ্ধার : সংগৃহীত ছবি


মেক্সিকান কর্তৃপক্ষ একটি কার্গো ট্রাক থেকে ঠাসাঠাসি অবস্থায় ১২৯ অভিবাসীকে উদ্ধার করেছে। দেশটির জাতীয় অভিবাসন ইনস্টিটিউটের এক বিবৃতি থেকে ১৭ জুন, শনিবার এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার রাতে পূর্বাঞ্চলীয় রাজ্য ভেরাক্রুজে ‘গুয়াতেমালা, হন্ডুরাস, এল সালভাদর ও ভারত থেকে আসা অভিবাসীদের’ পাওয়া গেছে।

উল্লেখ্য, মেক্সিকোতে তাপপ্রবাহ চলছে, যার প্রভাবে ইতিমধ্যে কমপক্ষে আটজন মারা গেছে।

অভিবাসীভর্তি ট্রাকটি সায়ুলা দে আলেমান শহরে পাওয়া গেছে। জাতীয় আবহাওয়া পরিষেবা অনুসারে, সেখানে রবিবার তাপমাত্রা ৪৪ ডিগ্রি সেলসিয়াস পৌঁছনোর পূর্বাভাস দেওয়া হয়েছে।

অভিবাসন ইনস্টিটিউট জানিয়েছে, গুয়াতেমালা থেকে ৫১ জন অভিবাসীকে সে দেশে ফেরত পাঠানো হয়েছে। এ ছাড়া গুয়াতেমালা ও হন্ডুরাস থেকে সঙ্গীহীন আরো ১৯ জন নাবালককে একটি বিশেষ আশ্রয় এবং বাকিদের একটি মাইগ্রেশন স্টেশনে স্থানান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, হাজার হাজার অভিবাসীর অনেকেই তাদের নিজ দেশের দারিদ্র্য ও সহিংসতা থেকে পালিয়ে বেড়াচ্ছেন। প্রতিদিন অনেক মানুষ যুক্তরাষ্ট্রে পৌঁছনোর আশায় মেক্সিকো পাড়ি দিচ্ছেন। তারা পথে প্রায়ই সংঘবদ্ধ অপরাধ চক্র বা মানব পাচারকারীদের শিকার হয়।

অভিবাসন ইনস্টিটিউট অনুসারে, গত বছর মেক্সিকোতে দুই হাজার ১০০ জনেরও বেশি অভিবাসীকে অপহরণ করা হয়েছিল।

 

সূত্র : এএফপি



আপনার মূল্যবান মতামত দিন: