তুরস্কে কারখানায় বিস্ফোরণ : নিহত ৫ জন

মুনা নিউজ ডেস্ক | ১১ জুন ২০২৩ ২২:০৫

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

তুরস্কের রাজধানী আঙ্কারায় একটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৫ জন নিহত হয়েছে। ১০ জুন, শনিবার দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরা।

আঙ্কারা থেকে ৪০ কিলোমিটার দূরে এমকেই রকেট এন্ড এক্সপ্লোসিভ কারখানায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের ফলে একটি বাড়ি ভেঙে পড়েছে এবং এই কারখানার মধ্যেই পাঁচজন কর্মী নিহত হয়েছেন।

আঙ্কারা রাজ্যের গভর্নর ভাসিপ সাহিন সংবাদদাতাদের জানান , দেশের রাজধানী আঙ্কারার উপকণ্ঠে সরকারি মেকানিকাল ও কেমিক্যাল ইন্ডাস্ট্রি কর্পোরেশন চত্বরে সকাল ৮টা ৪৫ মিনিট নাগাদ বিস্ফোরণটি ঘটে।

এ ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন ভাহাপ শাহিন। এদিকে তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিস্ফোরণে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

কারখানায় বিস্ফোরণের কারণে অনেকে ভেতরে আটকা পড়েছে। তাদেরকে উদ্ধারকর্মীরা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

তুরস্কের রাষ্ট্রীয় মিডিয়ার খবরে বলা হয়েছে, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া কী করণে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তার কারণ খুঁজতে তদন্ত করা হচ্ছে।

বেসরকারি এনটিভি টেলিভিশন জানিয়েছে, অ্যাম্বুলেন্স ও দমকলের গাড়ি ঘটনাস্থলে দ্রুত হাজির হয়। সেই সময় ওই চত্বর থেকে ধূসর ধোঁয়া উঠতে দেখা গেছে।

বিস্ফোরণের তীব্রতায় আশেপাশের দোকান ও বাড়ির জানালা ভেঙে গুঁড়িয়ে গিয়েছে। সেখান থেকে বলা হয়েছে, ওই চত্বরে থাকা প্রিয়জনদের খবর নিতে পরিবারের সদস্যরা ছুটে আসেন।

 

সূত্র : আল জাজিরা / এপি নিউজ



আপনার মূল্যবান মতামত দিন: