রাশিয়া-ইউক্রেন যুদ্ধ

ইউক্রেনের আরো ৪টি লেপার্ড-টু ট্যাংক ধ্বংস : এগোনোর সব প্রচেষ্টা বানচাল

মুনা নিউজ ডেস্ক | ১১ জুন ২০২৩ ২১:৩১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি



রাশিয়ার সামরিক বাহিনী নতুন করে ইউক্রেনের আরো নয়টি ট্যাঙ্ক ধ্বংস করেছে যার মধ্যে জার্মানির তৈরি চারটি লেপার্ড-টু ট্যাঙ্ক রয়েছে। আর এর মধ্যদিয়ে রাশিয়া সফলতার সাথে ইউক্রেনের সামনে এগোনোর সব প্রচেষ্টা বানচাল করে দিয়েছে।

গত ২৪ ঘন্টায় ইউক্রেনের সামরিক বাহিনীর রুশবিরোধী পাল্টা অভিযান সফলতার সাথে রাশিয়ার সেনারা ব্যর্থ করেছে। জাপোরিজিয়া, দোনেস্কের দক্ষিণাঞ্চল এবং বাখমুত শহরের কাছে ইউক্রেনের সেনারা এই অভিযানের চেষ্টা চালায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগোর কোনাশেনকভ গতকাল ১০ জুন, শনিবার এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান।

তিনি বলেন, জাপোরিজিয়া অঞ্চলে রাশিয়ার পদাতিক, গোলন্দাজ এবং বিমান বাহিনী ইউক্রেনের অন্তত দুই দফা অগ্রাভিযানের প্রচেষ্টা বানচাল করে দেয়। এ সময় কিয়েভের দুটি আর্মার্ড বহর রাশিয়ার বাহিনীর হামলার শিকার হয়। এছাড়া, ইউক্রেনের সেনারা আরো তিনটি ছোট ছোট ব্যর্থ অভিযান চালায়।

ট্যাংক ধ্বংস ছাড়াও ইউক্রেনের ১১টি আর্মার্ড পার্সোনেল ক্যারিয়ার ধ্বংস হয়েছে যা আমেরিকা সরবরাহ করেছিল। এর পাশাপাশি ১৪টি আর্মার্ড কার এবং ফ্রান্সের নির্মিত একটি সিজার সেল্ফ প্রোপেল্ড হাউইটজার ধ্বংস হয়েছে। নতুন সংঘর্ষে ইউক্রেনের সামরিক বাহিনী জাপোরিজিয়া অঞ্চলে ৩০০’র বেশি সেনা হারিয়েছে।

 

সূত্র : পার্সটুডে



আপনার মূল্যবান মতামত দিন: