নেতানিয়াহুর বাড়িতে ড্রোন হামলা, দায় স্বীকার হিজবুল্লাহর

মুনা নিউজ ডেস্ক | ২২ অক্টোবর ২০২৪ ২২:০৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বাড়িতে ড্রোন হামলার দায় নিয়েছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। ২২ অক্টোবর মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে হিজবুল্লাহর মিডিয়া অফিসের প্রধান মোহাম্মদ আফিফ এ কথা জানান।

মোহাম্মদ আফিফ বলেন, ‘নেতানিয়াহুর বাড়ি লক্ষ্য করে হামলার দায় স্বীকার করেছে ইসরায়েল। আগের হামলায় নেতানিয়াহু আহত না হলেও আসন্ন দিনে তা ঘটবে।’

এর মাধ্যমে হিজবুল্লাহ ভবিষ্যতে একই ধরনের হামলা চালাতে পারে বলে ইঙ্গিত দেন আফিফ। তিনি বলেন, যুদ্ধ চলতে থাকা অবস্থায় ইসরায়েলের সাথে কোন আলোচনা হবে না। কিছু হিজবুল্লাহ যোদ্ধাকে ইসরায়েলি সেনাবাহিনি বন্দি করেছে।

এরআগে গত শনিবার লেবানন থেকে ছোড়া একটি ড্রোন তেল আবিবের উত্তরে সিজারিয়ায় নেতানিয়াহুর বাসভবনে আঘাত হানে। তবে এ সময় নেতানিয়াহু, তার স্ত্রী এবং পরিবার ওই বাসভবনে ছিলেন না। ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এ ছাড়া ওইদিন অন্য দুটি ড্রোন আটকে দেওয়া হয়েছে বলেও দাবি করে ইসরায়েলি সেনাবাহিনী। ইরানের সেনাবাহিনী সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে একটি ভিডিও শেয়ার করে। ভিডিওর ক্যাপশনে লেখা হয়, লেবাননের ভাইয়েরা নেতানিয়াহুর বাসভবন লক্ষ্য করে ড্রোন হামলা চালিয়েছে।

আল জাজিরা জানিয়েছে, ইসরায়েলি সেনাবাহিনী ও নেতানিয়াহুর দপ্তর উভয়ই ড্রোন হামলার সত্যতা নিশ্চিত করেছে। ড্রোনটি লেবানন থেকে ছোড়া হয়েছিল এবং এটি সরাসরি নেতানিয়াহুর ব্যক্তিগত বাড়িতে আঘাত হেনেছে। এটি লেবানন থেকে ৭০ কিলোমিটার উড়ে গিয়ে নেতানিয়াহুর বাড়িতে আছড়ে পড়ে। হামলার পর পর ঘটনাস্থলে যায় পুলিশ। এ ছাড়া একই সময় তেলআবিবে সতর্কতামূলক সাইরেন বেজে ওঠে।



আপনার মূল্যবান মতামত দিন: