ফের বোমাতঙ্ক : নিউইয়র্কগামী ভারতীয় ফ্লাইটের জরুরি অবতরণ

মুনা নিউজ ডেস্ক | ১৪ অক্টোবর ২০২৪ ১৩:১২

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

নিউইয়র্কগামী একটি ফ্লাইটে বোমাতঙ্ক দেখা দেওয়ায় জরুরি অবতরণ করেছে ভারতীয় সংস্থা এয়ার ইন্ডিয়ার প্লেন। ১৩ অক্টোবর রবিবার গভীর রাতে প্লেনটি মুম্বাই থেকে উড্ডয়ন করেছিল।

বোমাতঙ্ক ছড়াতেই প্লেনটির যাত্রাপথ পরিবর্তন করে দিল্লি বিমানবন্দরে জরুরি ভিত্তিতে অবতরণ করানো হয়। পরে যাত্রী ও বিমানকর্মীদের নিরাপদে বের করে আনা হয় প্লেন থেকে। আপাতত প্লেনটি দিল্লি বিমানবন্দরেই রয়েছে।

সেটির ভেতরে কোথাও সন্দেহজনক কিছু রাখা আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। প্লেনটিতে ২৩৯ জন অরোহী ছিলেন।
এয়ার ইন্ডিয়ার একজন মুখপাত্র জানিয়েছেন, মুম্বাই থেকে উড্ডয়ন করা এআই১১৯ ফ্লাইটে নিরাপত্তাজনিত একটি সতর্কবার্তা এসেছিল। সেই কারণে প্লেনটিকে জরুরিভিত্তিতে দিল্লিতে অবতরণ করানো হয়। এরপর যাত্রীদের প্লেন থেকে নামিয়ে আনা হয়। বর্তমানে তারা দিল্লি বিমানবন্দরের টার্মিনালে অপেক্ষা করছেন।

প্রাথমিকভাবে জানা গেছে, সোমবার দিবাগত রাত দুইটার দিকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটটি মুম্বাইয়ের ছত্রপতি শিবাজি বিমানবন্দর থেকে উড্ডয়ন করে। এর কিছুক্ষণের মধ্যেই বোমাতঙ্ক ছড়ায় ফ্লাইটটিতে। সঙ্গে সঙ্গে এয়ার ট্র্যাফিক কন্ট্রোল (এটিসি)-এর সঙ্গে যোগাযোগ করেন পাইলট। পরিস্থিতির কথা জানিয়ে জরুরি ভিত্তিতে অবতরণের অনুমতি চাওয়া হয়। সে অনুযায়ী প্লেনটিকে অবতরণ করানো হয় দিল্লি বিমানবন্দরে।

পুলিশের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, “ফ্লাইটটি বর্তমানে ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের আইসোলেশন রানওয়েতে দাঁড়িয়ে আছে। সকল আরোহীর নিরাপত্তা নিশ্চিত করতে স্ট্যান্ডার্ড নিরাপত্তা প্রোটোকল অনুসরণ করা হচ্ছে। যাত্রী ও প্লেনকর্মীরা সকলেই নিরাপদে আছেন।”

প্রতিবেদনে আরও বলা হয়েছে, বর্তমানে বোম্ব স্কোয়াড, সিআইএসএফ এবং দিল্লি পুলিশ ফ্লাইটটি তল্লাশি করছে। খতিয়ে দেখা হচ্ছে যাত্রীদের পরিচয়পত্রও। তবে রিপোর্ট লেখা পর্যন্ত ফ্লাইটটিতে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি।

 

সূত্র: এনডিটিভি

 



আপনার মূল্যবান মতামত দিন: