কেনিয়ায় এবার মেয়েদের স্কুলে অগ্নিকাণ্ড

মুনা নিউজ ডেস্ক | ৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪১

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

কেনিয়ায় একটি প্রাথমিক বিদ্যালয়ে ছেলেদের ডরমেটরিতে আগুনে ২১ জন মারা যাওয়ার ঠিক একদিনের মাথায় মেয়েদের একটি উচ্চ বিদ্যালয়ে অগ্নিকাণ্ড ঘটেছে। এতে বেশ কয়েকজন হতাহত হয়েছে। খবর সিএনএন ও আল জাজিরার।

দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার রাতে কেনিয়ার মধ্যাঞ্চলীয় ইসিওলো কাউন্টির ইসিওলো গার্লস হাই স্কুলে অগ্নিকাণ্ড ঘটে। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী ভিতরে আটকা পড়ে।

৭ সেপ্টেম্বর রবিবার কেনিয়া রেড ক্রস এক্স বার্তায় বলেছে, ইসিওলো গার্লস হাই স্কুলের পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং সেখানে তিনজন আহত হয়েছে।

দেশটির নয়েরি কাউন্টির হিলসাইড এন্দরাশা একাডেমিতে ভয়াবহ অগ্নিকাণ্ডের একদিন পর এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে ঠিক কী কারণে অগ্নিকাণ্ড, সেটি নিশ্চিত করতে পারেনি কর্তৃপক্ষ।

কেনিয়া পুলিশের মুখপাত্র রেসিলা ওনিয়াঙ্গো বলেন, শনিবার গভীর রাতে স্কুলের আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। কী কারণে আগুন লেগেছে তা তিনি বলেননি।

আগের দিন শুক্রবার এন্দরাশা একাডেমিতে ছেলেদের ছাত্রাবাসে আগুন লেগে অন্তত ২১ জনের মৃত্যু হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রাবাসে ১৫৬জন শিক্ষার্থী ছিল।

সরকারি মুখপাত্র আইজ্যাক মাওয়াউরা বলেন, ঘটনাস্থল থেকে উনিশটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং হাসপাতালে নেওয়ার পর আরও দুজন মারা গেছে।

সরকারের পক্ষ থেকে নিহতদের প্রিয়জনদের প্রতি সমবেদনা জানিয়েছেন মাওয়াউরা।



আপনার মূল্যবান মতামত দিন: