অস্ট্রেলিয়ায় হোটেলে হেলিকপ্টার বিধ্বস্ত, পাইলট নিহত

মুনা নিউজ ডেস্ক | ১২ আগস্ট ২০২৪ ১৮:১৩

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার উত্তর কুইন্সল্যান্ড শহরের কেয়ার্নসের হিলটন হোটেলের ছাদে হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। এতে পাইলট মারা গেছেন এবং আহত হয়েছেন হোটেলটির বেশ কয়েকজন অতিথি-পর্যটক। খবর বিবিসির।

কুইন্সল্যান্ড পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় সোমবার সকালে হেলিকপ্টারটি হিলটন হোটেলের ছাদে আছড়ে পড়লে সেখানে আগুন ছড়িয়ে পড়ে এবং শত শত অতিথিকে সরিয়ে নিতে বাধ্য হয় কর্তৃপক্ষ।

হেলিকপ্টারটির একমাত্র আরোহী পাইলট ঘটনাস্থলেই মারা যান এবং হোটেলের দুই অতিথিকে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে। নিহত পাইলটের নাম-পরিচয় জানানো হয়নি।

হোটেলে থাকা আমান্ডা কে নামে এক ব্যক্তি জানান, বৃষ্টির আবহাওয়ার মধ্যেই কোনো আলো ছাড়াই হেলিকপ্টারটি ‘অতিরিক্ত নিচু’ দিয়ে উড়ে আসছিল। এটি হোটেল ভবনে আঘাত হেনে বিস্ফোরিত হয়েছে।

অপর এক পথচারী জানান, বিধ্বস্তের আগে তিনি হেলিকপ্টারটিকে হোটেলের পাশ দিয়ে দুবার উড়তে দেখেছেন। হেলিকপ্টারটি অতি দ্রুত উড়ছিল।

কুইন্সল্যান্ড অ্যাম্বুলেন্স সার্ভিস (কিউএএস) অনুসারে, হেলিকপ্টারের দুটি রোটর ব্লেড ধাক্কা খেয়ে হোটেল এসপ্ল্যানেডে এবং পুলে ভেঙে পড়ে।

কিউএএস মুখপাত্র ক্যাটলিন ডেনিংস বলেন, আমরা জানতে পেরেছি এটি একটি বোমার মতো শব্দ করে বিস্ফোরিত হয়েছে। ধোঁয়া ও আগুন দেখে হোটেলের অনেক বাসিন্দা আতঙ্কিত হয়ে পড়েছিলেন।

কুইন্সল্যান্ড পুলিশ ও এভিয়েশন সেফটি ওয়াচডগ দুর্ঘটনা পরিস্থিতির তদন্ত করছে। তবে সেটি বিধ্বস্তের তাৎক্ষণিক কারণ জানাতে পারেনি পুলিশ কিংবা এভিয়েশন কর্তৃপক্ষ।



আপনার মূল্যবান মতামত দিন: