তুরস্ককে ন্যাটো থেকে বহিষ্কারের আহ্বান ইসরায়েলের

মুনা নিউজ ডেস্ক | ৩০ জুলাই ২০২৪ ১৪:১৯

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

তুরস্ককে সামরিক জোট ন্যাটো থেকে বহিষ্কারের আহ্বান জানিয়েছে ইসরায়েল। ২৯ জুলাই, সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাৎজ।

ন্যাটো সদস্যভুক্ত দেশ না হওয়া সত্ত্বেও তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েন এরদোগানের ইসরায়েলে হামলা চালানোর হুমকির তীব্র নিন্দা জানিয়ে ইসরাইলের পররাষ্ট্রমন্ত্রী কাৎজ এই আহ্বান জানান।

কাৎজ বলেন, এরদোগানের বক্তব্য ইসরায়েলের জন্য যেমন অপমানজনক, তেমনি বিপজ্জনকও। আঙ্কারার এমন আচরণের নিন্দা জানাতে; ন্যাটো জোটভূক্ত অন্যান্য দেশের প্রতি আহ্বান জানিয়েছে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়।

শনিবার তুরস্কে ক্ষমতাসীন একেপি’র সাথে বৈঠকে ফিলিস্তিন ইস্যুতে আলোচনা করেন প্রেসিডেন্ট এরদোগান। সেসময়ই যুদ্ধবিধ্বস্ত গাজার পাশে দাঁড়াতে প্রয়োজনে তেলআবিবে হামলা চালাবে আঙ্কারা- এমন হুঁশিয়ারি দেন তিনি। মনে করিয়ে দেন লিবিয়া ও নাগোরনো কারবাখে প্রবেশের কথাও।

২৮ জুলাই, রোববার গাজায় ইসরাইলের প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) চলমান সামরিক অভিযানের পাশাপাশি লেবানন-ভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর সঙ্গে উত্তেজনা বাড়ানো নিয়ে ইসরাইলকে হুমকি দেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান।





আপনার মূল্যবান মতামত দিন: