প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট প্রার্থীদের হত্যাচেষ্টা আমেরিকান রাজনীতির ঐতিহ্য : রাশিয়া

মুনা নিউজ ডেস্ক | ১৫ জুলাই ২০২৪ ১৪:১৯

হামলার পর ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি হামলার পর ডোনাল্ড ট্রাম্প : সংগৃহীত ছবি

প্রেসিডেন্ট এবং প্রেসিডেন্ট প্রার্থীদের ওপর হত্যার প্রচেষ্টা আমেরিকান রাজনীতির একটি ঐতিহ্য হয়ে উঠেছে বলে মন্তব্য করেছে রাশিয়া। পেনসিলভানিয়ার একটি নির্বাচনী র‍্যালিতে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার ঘটনার উল্লেখ করে রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা এই মন্তব্য করেছেন। ১৪ জুলাই, রোববার এই হামলার ঘটনা ঘটেছে।

জাখারোভা দাবি করেছেন, প্রেসিডেন্ট জো বাইডেন এক বিবৃতিতে স্বীকার করেছেন যে প্রেসিডেন্ট, প্রেসিডেন্ট প্রার্থী, বিশিষ্ট ব্যক্তিত্ব এবং রাজনৈতিক ব্যক্তিত্বদের উপর হত্যার প্রচেষ্টা আমেরিকান অভ্যন্তরীণ রাজনীতির একটি বেদনাদায়ক ঘটনা।

রুশ মুখপাত্র খোঁচা দিয়ে বলেন, ‘বাইডেনের বলা উচিত ছিল যে এটি শুধুমাত্র যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতির একটি বেদনাদায়ক ঘটনাই নয় বরং এটি একটি ঐতিহ্যও বটে।'

টেলিগ্রামে দেওয়া আরেকটি পৃথক বিবৃতিতে জাখারোভা বলেছেন, ‘দুই মাস আগে আমি এই বিষয়টির দিকে মনোযোগ দিয়েছিলাম যে যুক্তরাষ্ট্র আক্ষরিক অর্থেই রাজনৈতিক প্রতিপক্ষের প্রতি ঘৃণা পোষণ করছে। সেইসঙ্গে প্রেসিডেন্ট ও প্রেসিডেন্ট প্রার্থীদের হত্যার প্রচেষ্টা এবং হত্যা করা আমেরিকান ঐতিহ্যের উদাহরণ হয়ে উঠেছে বলেও মন্তব্য করেন তিনি।

 

সূত্র: আনাদোলু এজেন্সি



আপনার মূল্যবান মতামত দিন: