খালাসের পর আবারও গ্রেফতার ইমরান ও বুশরা বিবি

মুনা নিউজ ডেস্ক | ১৪ জুলাই ২০২৪ ১৭:০৫

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে তোশাখানা উপহার সংক্রান্ত নতুন একটি মামলায় গ্রেফতার করেছে জাতীয় জবাবদিহি ব্যুরো (এনএবি)। এর ঘণ্টাখানেক আগেই ১৩ জুলাই, শনিবার ইদ্দত মামলায় খালাস পেয়েছিলেন তারা। ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আফজাল মাজোকা মামলা থেকে খালাস দেওয়ার জন্য এই দম্পতির আবেদন গ্রহণ করেন। পাকিস্তানের সংবাদমাধ্যম ডন এ খবর জানিয়েছে।

এনএবির উপপরিচালক মহসিন হারুনের নেতৃত্বে একটি দল আদিয়ালা কারাগার থেকে ইমরান খান ও বুশরা বিবিকে গ্রেফতার করে। মামলার তদন্ত করতে উভয়কেই এই কারাগারেই জিজ্ঞাসাবাদ করা হবে। অবশ্য নতুন এই মামলায় বুশরা বিবিকে গ্রেফতারের নিন্দা জানিয়েছে পিটিআই নেতা ও সমর্থকরা।

এই বছরের ফেব্রুয়ারিতে নির্বাচনের আগে তাদের বিয়ে বেআইনি বলে প্রমাণিত হওয়ার পর বিচারিক আদালত তাদের সাত বছরের কারাদণ্ড ও প্রত্যেককে পাঁচ লাখ রুপি করে জরিমানা করেছিলেন।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে লাহোরে বুশরা বিবিকে বিয়ে করেছিলেন ইমরান খান। অনুষ্ঠানে কনের মা, বন্ধু-বান্ধবসহ নিকটাত্মীয়রা উপস্থিত ছিলেন। গত বছর বুশরার সাবেক স্বামী খাওয়ার মানেকা আদালতে অভিযোগ জানান, ইমরান ও বুশরার বিয়েটি অবৈধ ও শরিয়া আইনের বিরুদ্ধে।

বুশরার তিন মাসের ইদ্দত শেষ হওয়ার আগেই এ বিয়ে হয়েছে। পাশাপাশি মানেকা তাদের বিরুদ্ধে ব্যভিচারের অভিযোগও এনেছিলেন।

শনিবার ২৮ পৃষ্ঠার রায়ে বিচারক মাজোকা বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার মানেকার অভিযোগ প্রত্যাখ্যান করেন। তাদের বিরুদ্ধে জালিয়াতি করে নিকাহ ও ব্যভিচারের অভিযোগও প্রত্যাখ্যান করেন তিনি।



আপনার মূল্যবান মতামত দিন: