ফ্রান্স, সুইজারল্যান্ড ও ইতালিতে ভয়াবহ ঝড়ের আঘাতে নিহত ৭

মুনা নিউজ ডেস্ক | ১ জুলাই ২০২৪ ১৫:১৬

সংগৃহীত ছবি সংগৃহীত ছবি

এই সপ্তাহান্তে ফ্রান্স, সুইজারল্যান্ড এবং ইতালিতে প্রচণ্ড ঝড় ও মুষলধারে বৃষ্টিপাতে অন্তত সাতজন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন। ৩০ জুন, রবিবার স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, প্রচণ্ড বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে শত শত লোককে সরিয়ে নেওয়া হয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

ফ্রান্সের উত্তর-পূর্বাঞ্চলীয় আউবে অঞ্চলে ভারী বৃষ্টিপাত এবং ঝোড়ো হাওয়ায় গাছ উপড়ে গাড়ির ওপর পড়েছে। এতে ৭০ ও ৮০ বছর বয়সী দুই বৃদ্ধসহ তিন জন নিহত হয়। গুরুতর অবস্থায় একজনকে হাসপাতালেও নেওয়া হয়েছে। প্রতিবেশী সুইজারল্যান্ডে চারজন মারা গেছে। আরও দুজন নিখোঁজ রয়েছে।

এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, সুইজারল্যান্ডের ইতালীয়-ভাষী আলপাইন ক্যান্টন টিসিনোর প্রত্যন্ত ম্যাগগিয়া উপত্যকায় রবিবার ভোরে ভূমিধসে তিনজন নিহত হয়েছে। আরও একজন নিখোঁজ রয়েছে।

বন্যায় রোন নদীর পানি উপচে পড়ায় ভ্যালাইস শতাধিক লোককে সরিয়ে নেওয়া হয়েছে। বন্ধ রয়েছে বেশ কিছু রাস্তা। পেকিয়াতে ফুটবল টুর্নামেন্টের জন্য আগত ৩০০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া মোগনো গ্রামের একটি হলিডে শিবির থেকে প্রায় ৭০ জনকে সরিয়ে নেওয়া হয়েছে।

উত্তর ইতালির আওস্তা উপত্যকায় পাহাড়ের ঢাল বেয়ে নেমে আসা বন্যার পানিতে টইটম্বুর নদীর ছবি শেয়ার করেছেন স্থানীয়রা।

খারাপ আবহাওয়ার কারণে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে। এছাড়া বেশ কয়েকটি দুর্গম এলাকা বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।

 



আপনার মূল্যবান মতামত দিন: